শাহরুখকেও বিপদে ফেলেছিলেন সেই লোক

প্রমোদতরী থেকে শাহরুখপুত্রকে গ্রেপ্তার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ওই অভিযানের মূল নেতৃত্বে ছিলেন সমীর ওয়াংখেড়ে। তিনি এনসিবির কর্মকর্তা।

সমীর ছদ্মবেশে মুম্বাই থেকে গোয়াগামী ওই প্রমোদতরীতে উঠেছিলেন। এরপরের ঘটনা সবারই জানা। এবার নতুন তথ্য প্রকাশ করেছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।

এক প্রতিবেদনে জানা যায়, শুধু আরিয়ানই নয়, প্রায় এক দশক আগে শাহরুখ খানকেও বিপদে ফেলেছিলেন এই সমীর ওয়াংখেড়ে। বিদেশে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন শাহরুখ। বিমানবন্দরে পা রাখার সঙ্গে সঙ্গেই ঘটল বিপত্তি। বলিউড বাদশাকে আটকে দিয়েছিল কাস্টমস কর্মকর্তারা।

এই সমীর ওয়াংখেড়ে তখন কাস্টমস বিভাগের ডেপুলি কালেক্টর। তিনি শাহরুখকে আটকে রেখে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করেন। পরে দেড় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেয়েছিলেন শাহরুখ খান।

সেবার হল্যান্ড এবং লন্ডনে ঘুরতে গিয়েছিলেন শাহরুখ। ফেরার পথে ২০টি ব্যাগে করে জিনিসপত্র নিয়ে এসেছিলেন। এতো পরিমাণ শপিং করেছেন তারা!

আরিয়ান বর্তমানে হাজতে আছেন। তার জন্য বিশেষ কোনো আয়োজন করা হয়নি। পাঁচ অভিযুক্তের সঙ্গেই হাজতে দিন কাটছে তার। বুধবার তার জামিন শুনানি হওয়ার কথা আছে।

এদিকে ছেলে আরিয়ানের জন্য বেশ বিপাকে পড়েছেন শাহরুখ খান। আপাতত বন্ধ করেছেন তার দুই সিনেমার শুটিং। শুধু তাই নয়, এই ঘটনায় শাহরুখের বিজ্ঞাপন প্রচার বন্ধ করে দিয়েছে একটি সংস্থা। নেটিজেনদের দাবির মুখে বন্ধ করতে বাধ্য হয়েছে তারা।

ছেলে আরিয়ানের জামিনের বিষয়ে তদারকি করছেন শাহরুখ খান নিজেই। যদিও বিষয়টি নিয়ে এখনো মুখ খুলেননি এ অভিনেতা। তবে ঘটনার প্রভাব তার ক্যারিয়ারে পড়েছে। এমন তথ্যই দিচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, গুজরাটের ৩০০০ কিলোগ্রাম হেরোইন উদ্ধারের ঘটনার মোড় ঘুরাতেই প্রমোদতরীতে অভিযান চালানো হয়। এমন দাবিই করেছে কংগ্রেস। আর অভিযোগের তীর বিজেপির দিকে। এ ঘটনাকে ‘পুরো সাজানো’ বলে মন্তব্য করেছেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক।
আরও পড়ুন: জামিন হয়নি, হাজতেই থাকছেন শাহরুখপুত্র

তার মতে, বলিউডকে কলঙ্কিত করা এবং মহারাষ্ট্রের বিরোধী সরকারকে বিপদে ফেলতেই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে দিয়ে এ অভিযান পরিচালনা করিয়েছে বিজেপি। মন্ত্রী নবাব মালিক ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘শাহরুখ খানকে প্রায় এক মাস আগে থেকে টার্গেট করা হয়েছিল।’ নেটদুনিয়ায় ভাইরাল হওয়া আরিয়ানের সঙ্গে থাকা ওই ব্যক্তির পরিচয় নিয়েও প্রশ্ন তুলেছেন মন্ত্রী।

গ্রেপ্তারের পর আরিয়ানের সঙ্গে সেলফি তুলেছে যে ব্যক্তি তাকে নিয়ে প্রশ্ন উঠেছে। টুইটারে এক আইনজীবী ওই ব্যক্তির ছবি পোস্ট করে লিখেছেন, তার নাম এসকে গোভাসাই। পেশায় প্রাইভেট ডিটেকটিভ।

এসএইচ-২৩/১২/২১ (বিনোদন ডেস্ক)