টিকটক স্টারের হত্যাকারীরা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ভারত-শাসিত কাশ্মীরে অভিনেত্রী-গায়িকা ও টিকটক স্টার আমরিন ভাট (৩৫) হত্যাকাণ্ডে জড়িত চার ব্যক্তি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার  রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ হয় লস্কর-ই-তৈয়েবার ওই সদস্যদের।

এর আগে কাশ্মীরের বুধগামে নিজের বাড়ির সামনেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারান জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট। কাশ্মীর পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, বুধবার সন্ধ্যায় অভিনেত্রীর বাড়ির সামনেই তাকে লক্ষ্য করে গুলি চালায় তিন জঙ্গি।

ধারণা করা হচ্ছে, ফতোয়া না মানার জন্যই তাকে টার্গেট করা হয়েছিল। গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। ৩৫ বছর বয়সী অভিনেত্রীর ভাতিজাও গুলিতে আহত হন।

আমরিন কাশ্মীরে বেশ জনপ্রিয় মুখ। টিকটকসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও বেশ সক্রিয় ছিলেন তিনি।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, হামলাকারীরা লস্করের সদস্য ছিল বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হামলার পর বুধগামজুড়ে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। পুরো এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। জিহাদিরা দ্রুত ধরা পড়বে বলেই আশা কাশ্মীর পুলিশের।

মঙ্গলবার শ্রীনগরে ঠিক একই ধাঁচে নিজের বাড়ির সামনে এক পুলিশকর্মীকে গুলি করে খুন করে বিদ্রোহীরা। সইফুল্লাহ কাদরি নামের ওই পুলিশকর্মীর সাত বছরের মেয়েও তাদের গুলিতে আহত হয়। পুলিশের ধারণা, বারামুলায় লুকিয়ে থাকা ‘হাইব্রিড’ জঙ্গিরা এ কাণ্ড ঘটিয়েছে। পরপর একই ধাঁচে এ হামলা চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

এসএইচ-১৩/২৭/২২ (বিনোদন ডেস্ক)