ভারতের জাতীয় ক্রাশ ‘রিঙ্কি’

জনপ্রিয় ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত’। সম্প্রতি এর দ্বিতীয় সিজন মুক্তি পেয়েছে। প্রথম সিজনের মতো এটিও দর্শকের হৃদয় জয় করে নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় সিরিজটি নিয়ে আলোচনার ঝড় উঠেছে।

সিরিজটির সকলের অভিনয়ই মুগ্ধ করেছে দর্শকদের। তবে সিরিজটি মুক্তির পর একজনের নাম উঠে এসেছে বারবার । তিনি হলেন সানভিকা যিনি ‘পঞ্চায়েত’-এ ‘রিঙ্কি’ চরিত্রে অভিনয় করেছেন।পরনে সাদামাটা কুর্তি আর চুড়িদার, মুখে মিষ্টি হাসি আর মায়াবী চাহনি দিয়েই দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন সানভিকা। ওয়েব সিরিজপ্রেমীদের মুখে মুখে এখন ‘রিঙ্কি’র নাম। বলা হচ্ছে, ভারতের নতুন জাতীয় ক্রাশ এই রিঙ্কি। ‘পঞ্চায়েত’-এর সুবাদে সোশ্যাল মিডিয়াতেও তার অনুসারী বেড়েছে অনেক।

প্রথম কাজ দিয়েই জাতীয় ক্রাশে পরিণত হওয়া রিঙ্কি তথা সানভিকা।জানা গেছে, সানভিকার জন্ম ও বেড়ে ওঠা মধ্য প্রদেশ রাজ্যের জাবালপুরে। সেখানেই পড়াশোনা সম্পন্ন করেছেন। তবে অভিনেত্রী হবেন, এমনটা কখনো ভাবেননি সানভিকা। চাকরির কথা বলে বাড়ি থেকে প্রথমে বেঙ্গালুরু, এরপর মুম্বাইতে যান তিনি। মুম্বাইতে প্রথমে তিনি বিভিন্ন বিজ্ঞাপনে কস্টিউম সহকারী হিসেবে কাজ করেন। এর মধ্যেই একদিন পঞ্চায়েত সিরিজের নির্মাতা প্রতিষ্ঠান থেকে ডাক আসে এই অভিনেত্রীর।

যদিও তখনো সানভিকা জানতেন না, ডাকটা ‘পঞ্চায়েত’-এর জন্য। তিনি আগ্রহ নিয়ে গিয়েছিলেন মূলত টিভিএফ-এর কাস্টিং তালিকায় ঢুকতে। কেননা প্রতিষ্ঠানটি বর্তমান সময়ে ব্যাপক আলোচিত।তবে তাকে প্রস্তাব দেওয়া হয়, ‘পঞ্চায়েত’-এর রিঙ্কি চরিত্রে অভিনয়ের। বলা হয়, প্রথম সিজনের শেষ পর্বের শেষ দৃশ্যে কেবল এক মুহূর্তের জন্য তাকে দেখা যাবে। এরপর দ্বিতীয় সিজনে তিনি উল্লেখযোগ্য স্পেস পাবেন।সেটাই হয়েছে।

এর মধ্যেই দারুণ জনপ্রিয়তা পেয়ে গেছেন সানভিকা। এমনকি তার পরিবারের কাছে নাকি প্রচুর বিয়ের প্রস্তাবও আসছে। তবে সেগুলো ফিরিয়ে দিচ্ছেন সানভিকার বাবা-মা। ‘পঞ্চায়েত’ পরিচালনা করেছেন দীপক কুমার মিশ্র। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিতেন্দ্র কুমার, নীনা গুপ্তা, ফয়সাল মালিক আরও অনেকে।

এসএইচ-২৫/৩০/২২ (বিনোদন ডেস্ক)