বর্ষাকে দর্শকরা নতুনরূপে দেখতে পাবেন

ঢাকাই সিনেমার অন্যতম অভিনেত্রী বর্ষা। ভিন্ন সময়ে ভিন্ন চরিত্রে নিজেকে উপস্থাপন করে দর্শকের নজর কেড়েছেন। সম্প্রতি মুক্তির অপেক্ষায় আছে তার দুটি সিনেমা। একটি ‘দিন: দ্য ডে’, অপরটি ‘নেত্রী: দ্য লিডার’। দুটি সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়েছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের আসরে।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে ‘দিন: দ্য ডে’ সিনেমায় কাজের অভিজ্ঞতা নিয়ে কথা বলেন তিনি। দীর্ঘ তিন বছরের ফল ‘দিন: দ্য ডে’। জানিয়েছেন কীসব অভিজ্ঞতার মধ্য দিয়ে সিনেমার কাজ করেছেন তিনি।

সিনেমার শুটিংয়ের আগে ইরানে দুবার গিয়েছেন অভিনেত্রী বর্ষা। শুটিংয়ের জন্য বাচ্চাসহ সবাই মিলে এক মাস ইরানে ছিলেন এই অভিনেত্রী। ইরানের অনেক গরম ও ঠান্ডা ওয়েদারে কাজ করেছেন তিনি। বর্ষা চেষ্টা করেছেন ইরানের লোকজনের মতো চালচলন ও কথা বলতে। এ জন্য অনেক পরিশ্রম করেছেন তিনি।

অভিনেত্রী আরও বলেন, ইরান অনেক কনজারভেটিভ মেয়েদের ব্যাপারে। সে হোক অভিনেত্রী বা নেত্রী। তিনি একজন ফরেন অভিনেত্রী হয়েও ছাড় পাননি। তিনি চেয়েছিলেন একটু স্লিপার স্যান্ডেল পরতে। তাকে ইরান মিডিয়া হাউস থেকে পরতে দেয়নি।

তাদের ভাষ্যমতে, যদি কোনোভাবে ইরান সরকারের নজরে আসে যে তিনি স্লিপার পরেছেন এবং তার পা দেখা যাচ্ছে, তাহলে মিডিয়া হাউসকে ইরান সরকারের পক্ষ থেকে জরিমানা করা হবে। তাই তিনি স্নিকারস পরেছেন, সেই সঙ্গে ফুল হাতার জামা ও মাথায় কাপড় পরে শুটিং করেছেন। বর্ষার ভাষায়: ইরান অনেক ফ্যাশনেবল, তবে শালীনতার মধ্য দিয়ে।

সংবাদমাধ্যমকে বর্ষা বলেন, তার জীবনের সবচেয়ে বড় পাওয়া হলো তার একটি বড় ফ্যানবেজ আছে। যারা বর্ষার কাজ অনেক পছন্দ করেন। তারা বেশির ভাগই পঞ্চাশোর্ধ্ব। ‘দিন: দ্য ডে’ সিনেমার মধ্য দিয়ে সিনেমাপ্রেমীরা নতুন করে বর্ষাকে দেখতে পাবেন বলে এই অভিনেত্রীর বিশ্বাস। তিনি আশা রাখছেন, দর্শক সিনেমা হলে গিয়ে এ সিনেমা দেখবেন।

এসএইচ-০৮/১২/২২ (বিনোদন ডেস্ক)