হাওয়ায় ভাসছেন নাজিফা তুষি

পথচলাটা তার বেশিদিনের নয়। এই তো সেদিনের কথা। লাক্স–চ্যানেল আই সুপারস্টার ২০১৪ এর প্রতিযোগিতায় অংশগ্রহণ। এরপর এক এক করে প্রতিযোগীদের পেছনে ফেলে এগিয়ে যাওয়ার লড়াইটা বেশ কঠিনই ছিল নাজিফা তুষির জন্য। তবে তার মেধা তাকে আটকে রাখতে পারেনি। প্রথম রানারআপ হয়েছিলেন তুষি।

এরপর শুরু আরেক যুদ্ধ। নতুনের মাঝে খাপখাইয়ে নেয়ার এক নিরলস প্রচেষ্টা। যার ফলাফল আজকের দিনে সবার সামনেই। কঠোর অনুশীলন। নিজেকে তৈরি করতে থিয়েটারে কর্মশালা করেন। নিয়মিত গান শোনেন, বই পড়েন। এতে করে তুষি অভিনয়ে হয়ে ওঠেন আরও পরিপক্ব। মাঝে দুই বছরের বেশ লম্বা বিরতি। এরমধ্যে নিজেকে তৈরি করে নেয়ার প্রয়াস ছিল অব্যাহত। ২০১৬ সাল। ‘আইসক্রিম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তুষি।

যেখানে ত্রিভুজ প্রেমের গল্পে ধরা দেন এই সুন্দরী অভিনেত্রী। এই সিনেমা দিয়ে বেশ আলোচনাতেই আসেন। সাথে সাথে শোবিজ অঙ্গনে পরিচিত মুখও হয়ে ওঠেন। তবে মাঝে পড়াশোনার জন্য নিয়েছিলেন বিরতি। সেই বিরতি ভেঙে ফেরার পর একই সাথে অনেক কাজই করেছেন নাজিফা।

স্কুটি, নেটওয়ার্কের বাইরে, দ্য ডার্ক সাইড অব ঢাকা এরকম নানামুখী কাজ দিয়ে আলোচনায় এসেছেন তুষি। বিজ্ঞাপন, সঞ্চালনা, ছোট পর্দা, ওয়েব সিরিজ সব মাধ্যমেই নিজের প্রতিভার ছাপ রেখেছেন। এবার হাওয়া দিয়ে আবারও বড় পর্দাতেও পদার্পণ করেছেন এই অভিনেত্রী।

হাওয়া সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করতে বিভিন্ন পরিশ্রমও করতে হয়েছে তাকে। চরিত্র হয়ে ওঠার জন্য জেলেপল্লীতে গিয়েছেন, তদের সঙ্গে মিশেছেন। শুটিংয়ের এক মাস মোবাইল ফোনও ব্যবহার করেননি। এত পরিশ্রমের ফলাফলই আজকের নাজিফা তুষি। দর্শক ও বিশ্লেষকদের মতে আগামীতে তুষি হতে পারেন সম্ভাবনাময় এক তারকা।

এসএইচ-২৮/০৫/২২ (বিনোদন ডেস্ক)