চলে গেলেন গ্র্যামি জয়ী শিল্পী অলিভিয়া

চলে গেলেন অস্ট্রেলিয়ান গ্র্যামি জয়ী শিল্পী ও অভিনেত্রী অলিভিয়া নিউটন। ক্যানসারে আক্রান্ত ছিলেন এই শিল্পী। ক্যালিফোর্নিয়ার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। অলিভিয়া নিউটন-জনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের একটি পোস্টে এই খবরটি জানানো হয়। পোস্টে বলা হয়েছে, ‘আজ সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় খামার বাড়িতে পরিবার এবং বন্ধুদের উপস্থিতিতে অলিভিয়া নিউটন-জন শান্তিপূর্ণভাবে মারা গেছেন।’

নিউটন সংস্কৃতি অঙ্গনে প্রথম সাড়া ফেলেন সত্তর দশকে। কণ্ঠশিল্পী হিসেবে শ্রোতাদের হৃদয়ে আসন নেন। জনপ্রিয়তা অর্জনের পাশাপাশি চারবার গ্র্যামি জয়ী করেন তিনি। ‘ফিজিক্যাল’, ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’সহ অসংখ্য জনপ্রিয় গান রয়েছে তার।

অভিনেত্রী হিসেবেও জনপ্রিয় ছিলেন নিউটন। সেই সঙ্গে তিনিও রাতারাতি তারকা খ্যাতি অর্জন করেন। দীর্ঘ ৩০ বছর ধরে নিউটন ক্যানসারের জীবাণু বয়ে বেড়াচ্ছিলেন নিজের শরীরে। ১৯৯২ সালে স্তন ক্যানসারে আক্রান্ত হন তিনি। সেবার সেরে উঠলেও ২০১৩ সালে আবার তা ফিরে আসে তার শরীরে। দ্বিতীয় দফায়ও এই রোগকে হারিয়ে দেন তিনি। কিন্তু ২০১৭ সালে তৃতীয়বারের মতো মরণঘাতী রোগটি ফের তার শরীরে বাসা বাঁধে। তারপর থেকেই নিয়মিত চিকিৎসা নিতে হচ্ছিল তাকে। তাতেও শেষ রক্ষা হলো না।

মিউজিকাল ফিল্ম ঘরানার চলচ্চিত্র ১৯৭৮ সালে বক্স-অফিস মাতিয়ে দিয়েছিল; ওই ছবিতে নিউটন-জনের তিনটি গানও হিট হয়েছিল, যার মধ্যে ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’ এবং ‘সামার নাইটসে’ তার সঙ্গী ছিলেন জন ট্রাভোল্টা।

তার মৃত্যুতে শিল্পী রড স্টিউয়েট, জনপ্রিয় মার্কিন উপস্থাপক অপরাহ উইনফ্রে, ‘গ্রিজ’ পরিচালক র‌্যান্ডাল ক্লেইজার, শিল্পী কাইলি মিনোগ, ডিওন ওয়ারউইকসহ অনেকেই শোক জানিয়েছেন।

‘তোমার প্রভাব ছিল অসামান্য। আমি তোমাকে অনেক ভালোবাসি। ফের দেখা হবে, ফের সবাই একত্রিত হব,’ টুইটারে লেখা শোকবার্তায় বলেছেন ট্রাভোল্টা।

এসএইচ-১১/০৯/২২ (বিনোদন ডেস্ক)

Exit mobile version