কথা রাখেননি অনন্ত জলিল, মামলা করবেন ইরানি নির্মাতা!

প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করবেন ইরানি মুর্তজা অতাশ জমজম। নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে এমনটাই জানিয়েছেন তিনি। চুক্তি ও প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ করেছেন মুর্তজা।

বৃহস্পতিবার  নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন মুর্তজা। তিনি লেখেন, বাংলাদেশ ও ইরানের সংস্কৃতি বিনিময়, শক্তিশালী বন্ধন তৈরির জন্য সিনেমাটি প্রযোজনা করেছিলাম। বিভিন্ন দিক থেকে সংস্কৃতি বিনিময় এবং একে অপরকে আরও ভালোভাবে জানা। আমি বিশ্বাস করি শিল্প একমাত্র সর্বজনীন ভাষা, যা প্রাচীর ভাঙতে পারে।

পোস্টে মুর্তজা উল্লেখ করেন, দিন (রুজ) সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। মুর্তজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো সিনেমা বানিয়েছেন। নিজেকে এ সিনেমার প্রধান প্রযোজক বলে দাবি তার। টাকা ফেরত চেয়ে অনন্ত জলিলকে অনুরোধ করলেও তিনি তা রাখেননি।

মামলার কথা উল্লেখ করে ইরানি এ নির্মাতা লেখেন, আমি বাঙালি সংস্কৃতির সম্মানে অনন্ত জলিলের সঙ্গে সমাধান করতে চেয়েছিলাম। কিন্তু তিনি আমাকে কোনও সমাধান দেননি। অনন্তর বিরুদ্ধে তেহরানে অভিযোগ করা আর আন্তর্জাতিক উকিলের মাধ্যমে মামলা করা ছাড়া কোনো পথ খোলা রাখেননি।

শিগগিরই এ সিনেমার চুক্তিপত্র এবং বাজেট প্রকাশ্যে আনবেন বলেও জানান মুর্তজা অতাশ জমজম। এদিকে এ বিষয়ে জানতে অনন্ত জলিলের সঙ্গে যোগাযোগ করেও পাওয়া যায়নি তাকে।

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় ‘দিন-দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছিলেন অনন্ত জলিল। গেল ঈদুল আজহায় বাংলাদেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি। মুক্তির পর নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন অনন্ত জলিল।

এসএইচ-০৭/১৮/২২ (বিনোদন ডেস্ক)