২০২৪ সালে ভোটে দাঁড়াচ্ছেন কঙ্গনা, যা বললেন হেমা

‘এবার হয়তো রাখি সাওয়ান্ত দাঁড়াবেন’, কঙ্গনার ভোটে লড়ার প্রসঙ্গ উঠতেই ব্যঙ্গাত্মক জবাব বিজেপি সংসদ সদস্য হেমার! কঙ্গনা রানাওয়াত যেখানে বিতর্ক সেখানে! এই বিতর্কিত বলিউড ব্যক্তিত্ব নাকি শিগগিরই রাজনীতির ময়দানে পা দিতে চলেছেন।

অভিনেত্রী কঙ্গনার বিজেপিপ্রীতি সবারই জানা। মোদিভক্ত কঙ্গনা হামেশাই শাসক দলের প্রশংসায় পঞ্চমুখ থাকেন। জোর গুঞ্জন–আগামী লোকসভা নির্বাচনে মথুরা থেকে ভোটে লড়বেন বলিউডের ‘কুইন’। এই ব্যাপারে এখনও মুখ খোলেননি কঙ্গনা, তবে বিজেপি সংসদ সদস্য হেমা মালিনী এ বিষয় নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেন।

শনিবার মথুরার বর্তমান সংসদ সদস্য হেমা মালিনীর সামনে প্রশ্ন রাখা হয়েছিল কঙ্গনার নির্বাচনে লড়ার গুঞ্জন প্রসঙ্গে। তা শুনেই তিনি বলেন, ‘আমি আবার কী বলব… আমার কী মত থাকতে পারে? সবটাই ভগবানের ইচ্ছে, শ্রীকৃষ্ণ যা চাইবেন…।’ এরপর খানিক ব্যঙ্গাত্মক সুরেই হেমা বলে ওঠেন: ‘এটা ভালো তো, আপনারা চান শুধু বলিউডের অভিনেত্রীরাই নির্বাচনে দাঁড়াক, স্থানীয়দের দরকার নেই, হয়তো আগামী দিনে রাখি সাওয়ান্তও আসতে পারে।

সে-ও ভোটে জিতে জিতে পারে।’ কিন্তু আচমকা কেন এ ধরনের মন্তব্য করলেন হেমা, তা মাথায় ঢুকছে না নেটপাড়ার। হেমা নিজে অভিনেত্রী এবং বিজেপির সংসদ সদস্য। পাশাপাশি তার স্বামীও রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন, বর্তমানে ধর্মেন্দ্রপুত্র সানিও বিজেপির সংসদ সদস্য। তাহলে এমন জবাব কেন? কেউ কেউ তো সংসদ সদস্য হিসেবে হেমার অবদান নিয়েও প্রশ্ন তুলেছেন।

কঙ্গনার ছবির থেকে আজকাল তার বিতর্কিত বক্তব্যই বেশি চর্চায় থাকে। চলতি সপ্তাহের শুরুতেই নিজের পরিবারের সঙ্গে বৃন্দাবনে ঘুরে গিয়েছেন কঙ্গনা। ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এটা আমাদের সৌভাগ্য যে আমরা ভগবান শ্রীকৃষ্ণ এবং রাধে মা-র দর্শন করতে পারলাম।’ সম্প্রতি ‘এমার্জেন্সি’র শুটিং শেষ করেছেন কঙ্গনা। এ ছবির পরিচালকের আসনেও রয়েছেন অভিনেত্রী।

ছবিতে ভারতের একমাত্র নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অব ঝাঁসি’র পর এটি হতে চলেছে কঙ্গনা পরিচালিত দ্বিতীয় ছবি। বৃন্দাবন সফরে এসে রাজনীতি সম্পর্কে কোনো মন্তব্য করতে চাননি কঙ্গনা। অভিনেত্রীর রাজনীতিতে যোগদান প্রসঙ্গ নতুন নয়। চারবার জাতীয় পুরস্কার পেয়েছেন উত্তরাখণ্ডের এই অভিনেত্রী। দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক পুরস্কার পদ্মশ্রীতেও সম্মানিত হয়েছেন কঙ্গনা।

এসএইচ-১৫/২৪/২২ (বিনোদন ডেস্ক)