শাকিব-বুবলির সত্যি হওয়া যত গুজব

শোবিজের তারকাদের নিয়ে গুজবের যেন শেষ নেই। নানাসময়ে তাদের নিয়ে নানান গুজব রটে। কিন্তু, কাকতালীয়ভাবে কারো কারো গুজবগুলো যেন শেষ পর্যন্ত সত্যি হয়ে যায়! ওই যে কথায় আছে- যা কিছু রটে তার কিছু তো ঘটে।

যাইহোক, তারকাদের নিয়ে এ ধরনের গুজব দীর্ঘদিনের ট্রেন্ড। তবে, শুরুর দিকে সবাই গুজব বলে এড়িয়ে গেলেও শেষ পর্যন্ত কিন্তু সত্যি হয়। একটু পেছন ফিরলেই দেখা যাবে, গত কয়েক দশকে শোবিজে এমন ঘটনা অসংখ্য ঘটেছে।

সর্বশেষ শাকিব-বুবলিকে যে গুজব রটেছিল, সেটাও বাস্তব হলো। শুধু শাকিব-বুবলি নয় শোবিজে সত্যি হওয়া এমন কিছু ঘটনার কথা এখানে তুলে ধরা হলো।

শুরুতে সর্বশেষ আলোচিত ঘটনা দিয়েই শুরু করা যাক। গত কয়েকদিন দেশের টক অব ট্রেন্ডে পরিণত হয়েছে শাকিব-বুবলির খবর। সন্তান হওয়ার ২ বছর পর তারা স্বীকার করেছেন। প্রকাশ্যে এনেছেন সন্তানের ছবি। অথচ, ২০২০ সালের মার্চে যখন শাকিব-বুবলির সন্তান হওয়া নিয়ে মিডিয়া তোলপাড় ছিল তখন তারা বিষয়টি স্বীকার করেননি। এমনকি তারা এটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছিল। অথচ বুবলির তখন যুক্তরাষ্ট্রে যাওয়া, সন্তান ও তারও আগে পারিবারিকভাবে বিয়ের কথা ঠিকই ছড়িয়ে পড়েছিল। কিন্তু, তারা তখন মুখে কুলুপ এঁটেছিলেন। কিন্তু, বিয়ে, সংসার ও সন্তানের মা-বাবা হয়েছেন। এ যেন ডুবে ডুবে পানি খাওয়ার মতো।

কয়েকবছর আগে অপূর্ব ও প্রভাকে নিয়ে মিডিয়ায় প্রেমের গুজব ছড়ায়। তবে, সেই কথা কোনোভাবেই স্বীকার করেননি তারা। অবশ্য স্বীকার করলে আরও নানান প্রশ্নের মুখে পড়তে হতো তাদের। কারণ, প্রভার বিয়ের সবকিছু ঠিকঠাক ছিল পারিবারিকভাবে। একদিকে প্রভার বিয়ের দিন ঘনিয়ে আসছিল, অপরদিকে শুটিং স্পটে অপূর্ব ও প্রভার কাছাকাছি আসার গুঞ্জন বাতাসের বেগে ছড়িয়ে পড়ছিল। তবে, প্রেম বা সম্পর্ক নিয়ে মুখ খোলেননি তারা। বরং এটিকে মিডিয়ার অপপ্রচার বলে উড়িয়ে দিচ্ছিলেন। যদিও একসময় সেই গুজব সত্যি হয়। হঠাৎ বিয়ে করে ফেলেন অপূর্ব ও প্রভা।

২ দশকেরও কিছু বেশি সময় আগে ঢালিপাড়া গুজব রটেছিল মৌসুমি ও ওমর সানীকে নিয়ে । তখন একসঙ্গে সিনেমা করা নিয়ে এই দু’জনকে নিয়ে গুজবের ডালপালা বাড়তে শুরু করে। তারা জুটি বেধে অনেকগুলো সিনেমাতে অভিনয় করেন। তাদের নিয়ে পত্রিকার পাতায় সংবাদ প্রকাশিত হতে থাকে। কিন্তু, কেউ তারা মুখে খোলেননি। শেষ পর্যন্ত পারিবারিকভাবে বিয়ে করে তারা এখনো সংসার করছেন।

ঢাকার শোবিজের সাড়া জাগানো গুজব ছিল শমী কায়সার ও ভারতীয় নির্মাতা রিঙ্গোকে নিয়ে। বাংলাদেশে কাজ করতে এসে শমীর সঙ্গে পরিচয় হয় রিঙ্গোর। তারপর দর্শকদের অনেকগুলো সফল নাটক উপহার দেন। এরপর তাদের নিয়ে গুজব আরও জোরালো হতে থাকে। কিন্তু, তারা অবলীলায় সেসব অস্বীকার করেন। পরিবার থেকে দাবি করা হয়, মিডিয়া অপপ্রচার চালাচ্ছে। কিন্তু তাই কী? মিডিয়া কি শুধু শুধু সংবাদ প্রচার করে, বা তারকাদের সম্পর্কর নিয়ে এসব গল্প উড়ে আসে? অবশেষে পরিবার রাজি না থাকলেও শমীর কারণেই বিয়েটা মেনে নিতে বাধ্য হয় পরিবার। যদিও সেই সংসার টেকেনি। কিন্তু, গুজব তো সত্যি হয়েছিল!

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহী ভালোবেসে বিয়ে করেছিলেন সিলেটের অপুকে। বিয়ের কিছুদিন যেতে না যেতেই আলোচনা শুরু হয় তাদের সংসার টিকবে না। যে কোনো সময় ভাঙতে পারে অপু-মাহীর সংসার। কিন্তু, দু’জনে বেশ খোশ মেজাজে ঘুরছিলেন। তাই সবাই ধরে নিয়েছিল বেশে সুখে আছেন তারা। কিন্তু, ভেতরে ভেতরে তাদের মনোমালিন্য ও দূরত্ব

বাড়ছিল। দুই পরিবারও চেয়েছিলেন সংসার টিকে থাকুক। কিন্ত বাস্তবতা তো ভিন্ন? সিনেমাপাড়ায় তখন বড় গুজব ভাঙতে যাচ্ছে মাহীর সংসার। শেষ পর্যন্ত সেই গুজব সত্যি হয়। সংসার ভাঙে মাহী ও অপুর।

একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গ্লামারাস নায়িকা ‘পপি বিয়ে করে সংসার করছেন এবং ঢালিউডকে গুডবাই জানিয়েছেন’ এই খবরটি এফডিসি থেকে শুরু করে সবখানে ছড়িয়ে পড়ে। কিন্তু, সিনেমার কেউই পপির খোঁজ পাচ্ছিলেন না। পপির শেষ না করা সিনেমার পরিচালকরাও তাকে পাচ্ছিলেন না। তবে, তার পরিবারের সদস্যরা জানতেন তিনি বিয়ে করে চুপচাপ সংসার করছেন।

এসএইচ-০২/০২/২২ (বিনোদন ডেস্ক)