তসলিমা নাসরিন প্রেমে পড়েছেন ইলন মাস্কের

টুইটার ঘিরে অশান্তি যেন কমছেই না। শীর্ষস্থানীয় মাইক্রোব্লগিং সাইটটি কেনার পর থেকে বহু কর্মী ছাঁটাই করে বিতর্কে জড়িয়েছেন ধনকুবের ইলন মাস্ক। তার সমালোচনায় মুখর সারা বিশ্ব। কিন্তু এমন পরিস্থিতিতে তার প্রশংসায় পঞ্চমুখ হলেন লেখিকা তসলিমা নাসরিন! টুইটারে তিনি স্বীকার করেছেন যে মাস্ককে তার ভালো লাগে।

ঠিক কী লিখেছেন তসলিমা নাসরিন? নিজের পোস্টে তিনি লেখেন, ‘ইলন মাস্ককে আমার ভালো লাগে। তার বিপুল অর্থের জন্য নয়। বরং তার হাসিটা অনেক সুন্দর।’

আচমকা লেখিকার এমন পোস্ট ঘিরে নেটিজেনদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। তসলিমার মতের সঙ্গে একমত হয়েছেন অনেক নেটিজেন, মাস্কের হাসি সুন্দর বলে মেনে নিয়েছেন। পাশাপাশি এমন পোস্টের জন্য তাকে কটাক্ষও করেছেন অনেকে।

একজন কটাক্ষ করে লিখেছেন, ‘ওই হাসি কেবল অনেক টাকা থাকলেই আসে।’ আরেকজন তসলিমার নাস্তিকতাকে কটাক্ষ করে লিখেছেন, ‘কিন্তু তিনি যে বিশ্বাস করেন ঈশ্বর রয়েছে!’

এ ছাড়াও অনেকেই মাস্কের সমালোচনাও করেছেন ওই পোস্টে। তাদের দাবি, মাস্ক যেভাবে সুন্দর হাসির আড়ালে কর্মী ছাঁটাই করে চলেছেন, তা নিন্দনীয়। সব মিলিয়ে তসলিমার পোস্ট ঘিরে নেটিজেনদের নানা ধরনের মত সামনে এসেছে।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিক হন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলার খরচ করে সাইটটি কিনে নেন তিনি। তারপর থেকে শুরু হয়েছে বিতর্ক। তিনি দায়িত্ব নিয়েই জানিয়েছিলেন, ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি পাল্টাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও।

সিদ্ধান্তের পর থেকেই বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিলেন। তাদের দাবি ছিল, ব্লু টিক কেবল অর্থের বিনিময়ে পাওয়ার এই নিয়ম থেকে বিপত্তি হতে পারে। নানা ধরনের ভুয়া তথ্য ছড়ানো হতে পারে এর সাহায্যে। তাদের উদ্বেগ যে অমূলক নয়, তা পরিষ্কার হয়ে গেছে এই কয়েক দিনেই। এমন পরিস্থিতিতে সবাইকে অবাক করে দিয়েছে মাস্ককে নিয়ে তসলিমার প্রশংসা।

এসএইচ-০৩/২৭/২২ (বিনোদন ডেস্ক)