১০ দিনেই ২৬ কোটি টাকা আয়

গুঞ্জন আগেই ছিল, তবে এবার সেটি নিশ্চিত করলেন অভিনেতা নিজেই। ২০২১ সালে ‘ধামাকা’ সিনেমার শুটিং করেন কার্তিক আরিয়ান। তখনই খবর রটে, ছবিটির জন্য ২০ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছেন তিনি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৬ কোটি টাকা। এবার খবরটির সত্যতা নিশ্চিত করলেন কার্তিক। এ–ও জানালেন, কেন এত পারিশ্রমিক তাঁর পাওনা।

২০১৩ সালে মুক্তি পাওয়া কোরীয় সিনেমা ‘দ্য টেরর লাইভ’-এর অফিশিয়াল হিন্দি রিমেক ‘ধামাকা’। ২০২১ সালে সরাসরি ওটিটিতে মুক্তি পায় রাম মাধবনি পরিচালিত সিনেমাটি। এতে কার্তিক ছাড়া আরও অভিনয় করেন ম্রুনাল ঠাকুর।

মাত্র ১০ দিনে সিনেমাটি শেষ করেন কার্তিক আরিয়ান। ১০ দিন শুটিং করেই ২০ কোটি রুপি আয়—এই শিরোনামে তখন নানা ধরনের খবরও প্রকাশিত হয়েছিল। বিষয়টি নিয়ে এবার কথা বলেছেন কার্তিক নিজেই।

বলিউডে কার্তিক আরিয়ানের উত্থান হয়েছে ধীরে ধীরে। তিনি বলিউড পরিবারের কেউ নন, তথাকথিত ‘আউটসাইডার’। নিজেকে ‘হিট নায়ক’ হিসেবে প্রতিষ্ঠিত করতে কয়েক বছরের সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। ২০১১ সালে নিজের প্রথম সিনেমা ‘পেয়ার কা পঞ্চনামা’র জন্য মাত্র ১ লাখ ২৫ হাজার রুপি পেয়েছিলেন অভিনেতা। সেই কার্তিক এক দশকের ব্যবধানে মাত্র ১০ দিন কাজ করেই ২০ কোটি পাচ্ছেন।

নতুন এক সাক্ষাৎকারে এখন এত বেশি পারিশ্রমিক হাঁকানোর কারণও জানান অভিনেতা। কার্তিক বলেন, ‘আমি তো বলিউডের শেহজাদা।’ কার্তিকের পরের ছবির নামও ‘শেহজাদা’, যা মুক্তি পাবে আগামী ১০ ফেব্রুয়ারি। তাই উত্তরটি কার্তিক মজা করে দিয়েছেন কি না, সেটা বলা মুশকিল। তবে পারিশ্রমিকের বিষয়টি স্বীকার করে নিয়েছেন।

এর আগেই একই বিষয়ে কথা বলেছেন অভিনেতা। ইন্ডিয়া টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘করোনার মধ্যে ছবিটির শুটিং হয়। আমি নিজের পারিশ্রমিকের কথা প্রযোজককে জানাই, তিনিও রাজি হন। আমি প্রযোজককে ২০ দিনে দ্বিগুণ আয় করার সুযোগ করে দিই। ফলে ওই পারিশ্রমিক (২০ কোটি রুপি) আমার ন্যায্য চাওয়াই ছিল।’

কার্তিকের নতুন ছবি ‘শেহজাদা’য় তাঁর সঙ্গে জুটি হয়েছেন কৃতি শ্যানন।

এসএ-২৩/০১/২৩ (বিনোদন ডেস্ক)