চলে গেলেন ‘সিনবাদ’ খ্যাত অভিনেতা শাহনেওয়াজ

মারা গেছেন ‘সিনবাদ’ খ্যাত অভিনেতা শাহনেওয়াজ প্রধান। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মুম্বাইয়ে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

৫৬ বছর বয়সী এই অভিনেতা ‍অনুষ্ঠানে হাজির হয়ে প্রচণ্ড বুকে ব্যথা হচ্ছে বলার পরই জ্ঞান হারান। এরপর তাকে দ্রুত কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শত চেষ্টা করেও ডাক্তাররা তাকে বাঁচাতে পারেননি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাচক্রে ওই সময় হাসপাতালটিতে উপস্থিত ছিলেন টিভি অভিনেত্রী সুরভি তিওয়ারি। তিনি তার ভাইয়ের চিকিৎসার জন্য হাসপাতালে গিয়েছিলেন। তিনি দেখতে পান শাহনেওয়াজকে একটি স্ট্রেচারে করে হাসপাতালে আনা হয়েছে।

সুরভি নবভারত বলেন, ‘শাহনেওয়াজকে সঙ্গে সঙ্গে আমার ভাইয়ের বেডের পাশে নিয়ে যাওয়া হয়। এ সময় তিনি ডাক্তারদের বলতে শোনেন, তারা শাহনেওয়াজের স্পন্দন পাচ্ছেন না। তার হৃদপিণ্ডও কাজ করছে না। যে ব্যক্তিরা শাহনেওয়াজকে হাসপাতালে নিয়ে এসেছিলেন তারা ডাক্তারদের বলেন, একটি অনুষ্ঠানে ছিলেন তারা। সেখানেই হার্ট অ্যাটাকের পর জ্ঞান হারান বর্ষীয়ান এই অভিনেতা ‘

পরে সুরভি তাদের কাছে জানতে চান, ‘এটা কীভাবে ঘটেছে এবং তার আগে থেকেই কোনো সমস্যা আছে কিনা।’ তারা সুরভিকে জানায়, কয়েক মাস আগেই বাইপাস সার্জারি হয়েছিল শাহনেওয়াজের। এই অভিনেত্রী বলেন, ‘শাহনেওয়াজ খুব ভালো মানুষ ছিলেন। তিনি সব সময় যোগাযোগ রাখতেন।’

প্রসঙ্গত, ‘সিনবাদ দ্য সেইলর’ চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন শাহনেওয়াজ। পরবর্তীতে জনপ্রিয় ওয়েব সিরিজ মির্জাপুরেও কাজ করেন তিনি। এছাড়া কণ্ঠ অভিনেতা হিসেবেও সমানভাবে জনপ্রিয় ছিলেন শাহনেওয়াজ। অভিনয় জীবনে ‘ফ্যান্টম’, ‘রইস’, ‘মির্জাপুর’, ‘টোটা ওয়েডস ময়না’সহ আরও অনেক ছবিতে কাজ করেছেন তিনি।

এসএ-১৮/০২/২৩ (বিনোদন ডেস্ক)