আদালতের রায় শুনে প্রশ্ন তুললেন জিয়ার মা

দীর্ঘ দশ বছর পর শুক্রবার (২৮ এপ্রিল) জিয়া আত্মহত্যা মামলার রায় প্রকাশ পেয়েছে । ওই মামলায় একমাত্র অভিযুক্ত ছিলেন বলিউড অভিনেতা জিয়ার প্রেমিক সূরজ পাঞ্চালি। যাকে তদন্তকারী সংস্থা সিবিআই বেকসুর খালাসের রায় দিয়েছেন।

২০১৩-এর ৩ জুন নিজের ফ্লাট থেকে উদ্ধার করা হয় জিয়ার মৃতদেহ। পুলিশ ৬ পাতার সুইসাইড নোট থেকে কোনো তথ্যই সংগ্রহ করতে পারেনি বরং তাতে তৈরি হয়েছে ধোঁয়াশা। এদিকে জিয়ার পরিবার দাবি করেছিল, প্রেমিক সূরজ আত্মহত্যার প্ররোচনা দিয়েছে জিয়াকে। মানসিক ডিপ্রেশনের দিকে ঠেলে দিয়ে জিয়াকে আত্মহত্যা করতে বাধ্য করেছে সূরজ।

ভারতীয় দণ্ডবিধির ৩০৬ নম্বর ধারায় আত্মহত্যায় প্ররোচনার মামলা রুজু হয় সূরজের বিরুদ্ধে। এ অভিযোগে অভিযুক্ত সূরজকে তাই বারবার ডাকা হয় মামলার শুনানিতে। ভারতীয় সংবাদমাধ্যম টিভি৯ বাংলার বরাতে জানা যায়, জিয়া মামলার রায় প্রদানের আগে অভিযুক্ত সূরজকে মোট ৫৫৮টি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছে শুনানিপর্বে।

এ মামলায় তদন্তকারী সংস্থা সিবিআই মোট ২২জন সাক্ষীর জবানি নথিভুক্ত করে, যাদের মধ্যে অন্য়তম ছিলেন জিয়ার মা রাবিয়া খান। দীর্ঘ ১০ বছরের মামলার পর সিবিআইএর বিশেষ আদালত সাফ জানিয়ে দিল, ‘কোনো প্ররোচনা দেওয়া হয়নি’।

সিবিআই ভারতীয় সংবাদমাধ্যমকে আরও জানায়, জিয়ার মৃত্যু যে খুন, এমন কোনো প্রমাণই মেলেনি। কারণ ২২ জন সাক্ষীর মধ্যে কেউই এ কথা বলেননি যে, জিয়াকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া হয়েছিল।

তাই উপযুক্ত প্রমাণের অভাবে বিচারক এএস সইদ সূরজকে বেকসুর বলে রায় দিয়েছেন। এতে খুশি নন জিয়ার মা রাবিয়া খান। রায় শুনে তার প্রশ্ন, তাহলে কী করে মারা গেল আমার সন্তান?

রাবিয়ার দাবি, তিনি শুরু থেকে বলে আসছেন জিয়ার মৃত্যু আত্মহত্যা নয়, খুন। আদালতের রায়ের পরেও এটি খুনই থাকবে। এই মামলা তিনি আরও দূর এগিয়ে নিয়ে যাবেন।

এদিকে দুপুর ১২টায় জিয়া আত্মহত্যা মামলার রায়ে নিজেকে নির্দোষ শুনে নিজের ফেসবুক স্টোরিতে লিখেছেন, দ্য ট্রুথ অলওয়েস উইনস। অর্থাৎ সত্যেরই জয় হয় সবসময়। এই লেখার পর একটি বিস্ময়সূচক চিহ্ন দিয়েছেন এ অভিনেতা।

এ স্টোরি দেখে অনেক নেটিজেনই দুইয়ে দুইয়ে চা মিলাতে চেয়েছেন। কারণ বেকসুর খালাস হওয়ার পর সূরজ বিস্ময় প্রকাশ করলেন কেন, এমন প্রশ্ন এখন অনেকেরই মনে মাথাচাড়া দিয়ে উঠেছে। বিস্ময় চিহ্নের আলাদা অর্থ খুঁজতেই এখন ব্যস্ত সময় পার করছে নেটিজেনরা।

এসএ-২০/২৯/০৪ (বিনোদন ডেস্ক)