মানুষ জ্বীন-এর টিকিট না পেয়ে বাধ্য হয়ে হলিউডের ছবি দেখছে: সজল

‘এতোদিন পর মনে হচ্ছে সত্যিকারের ভালোবাসা পাচ্ছি, এদেশের মানুষজন যে আমাকে ভালোবাসে। আমার সিনেমা মানুষজন দেখছে; আমাকে সেটা জানাচ্ছে। ভালো লাগা, ভালোবাসায় আমি ভেসে যাচ্ছি…’

এবারের ঈদে মুক্তি পেয়েছে আব্দুন নুর সজল অভিনীত ও নাদের চৌধুরী পরিচালিত চলচ্চিত্র ‘জ্বীন।’ ইতোমধ্যেই সিনেমাটি আলোচনা তৈরি করতে সক্ষম হয়েছে।

সজল বলেন, ‘অনেকেই বলছে জ্বীন সিনেমা দেখতে আসছে, টিকিট যখন পাচ্ছে না; তখন তারা এভিল ডেড সিনেমাটি দেখছে। এটা কি আমার জন্য কম পাওয়া? এভিল ডেড আমরা ছোটকাল থেকে দেখে আসছি, এর জনপ্রিয়তা বিশ্বব্যাপী। সেই সিনেমা দেখছে জ্বীন এর টিকিট না পেয়ে, বাধ্য হয়ে। একাধিকজন ফেসবুক ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছে। আমি জেনেছি আগামী দুই দিনের টিকিট সোল্ড আউট। আমি বলবো এটা আমার জন্য পরম পাওয়া এটা আমার জন্য গর্বের।’

ঈদে মুক্তি পাওয়া ৮টি সিনেমার মধ্যে দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স ৬টি সিনেমা প্রদর্শন করছে। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে রয়েছে ৫টি থিয়েটার, ধানমণ্ডি সীমান্ত সম্ভার, মিরপুর সনি স্কয়ার, মহাখালীর এসকে টাওয়ার, চট্টগ্রামের বালি আর্কেডের চেইনগুলোতে রয়েছে ৩টি করে থিয়েটার, ঢাকার মিলিটারি মিউজিমা ও রাজশাহীতে রয়েছে একটি থিয়েটার। সারাদেশে মোট ১৯ টি থিয়েটার।

স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটিতে ৪ টি শো চলছে, সীমান্ত সম্ভারে ৪ টি, মহাখালীতে ২ টি, মিরপুরে ৪ টি, চট্টগ্রামের বালি আর্কেডে ৪ টি, রাজশাহীতে ১ টি করে শো চলছে। মোট ১৯ টি থিয়েটারে দৈনিক ১৯ টি করে প্রদর্শনী চলছে সিনেমাটির।

কেরাণীগঞ্জের লায়ন সিনেমা হলে প্রদর্শনী বাড়িয়ে ৪ টি করা হয়েছে। যমুনা ব্লকবাস্টারেও জ্বীনের শো বাড়ানো হয়েছে। ব্লকবাস্টারে বাংলা সিনেমার মধ্যে ’লিডার আমিই বাংলাদেশ’ সর্বোচ্চ ৫ টি প্রদর্শনী চলছে, এরপরেই জ্বীনের ৪ টি প্রদর্শনী।

ব্লকবাস্টার সিনেমাসের বিপণন বিভাগের সহকারী ব্যবস্থাপক মাহবুব রহমান বলেন, ‘‘আমাদের এখানে লিডার আমিই বাংলাদেশ, জ্বীন, কিল হিমসহ কয়েকটি সিনেমা মুক্তি দিয়েছি। ঈদের দিন সকালে একটু মন্দা হলেও দুপুরের পর থেকে ভালো ব্যবসা করছে। এখানে ‘লিডার আমিই বাংলাদেশ’ ৫টি শো চলছে, ‘জ্বীন’ এর ৪টি করে শো চলছে। ‘জ্বীন’ এর শো প্রথম দুটি রেখেছিলাম। এখন বাড়িয়েছি।’’

সিনেমাটির অভিনেতা আব্দুন নূর সজল দাবি করলেন,হিট হওয়ার পথে এগিয়ে চলেছে ‘জ্বীন।’ জ্বীন সিনেমায় সজলের সঙ্গে অভিনয় করেছেন পূজা চেরী, জিয়াউল রোশান, মুন প্রমুখ।

এসএ-১১/০১/০৫ (বিনোদন ডেস্ক)