একসঙ্গে তিন টম ক্রুজ, বিস্মিত বিশ্ব!

বিশ্বজুড়ে হলিউড অভিনেতা টম ক্রুজের ভক্ত-দর্শকের সংখ্যা অগণিত। এই বয়সে এসেও নিত্যনতুন ঝুঁকিপূর্ণ স্টান্ট নিয়ে সিনেমা দর্শকদের তাক লাগিয়ে দেন। সিনে পর্দায় বিস্ময় উপহার দেওয়া সেই টমের একটি স্থিরচিত্র ঘিরে সংশয়ে পড়েছেন নেটিজেনরা।

একই ফ্রেমে তিনজন টম ক্রুজ! কে সত্যিকারের টম আর কারা নকল তা নিয়ে সংশয় তো আছেই। পাশাপাশি যোগ হয়েছে নতুন সমস্যা। বাকি দুজন কি আদৌ রক্তমাংসের মানুষ, না কি কৃত্রিম বুদ্ধিমত্তা তা নিয়েও চর্চায় মেতেছেন নেটাগরিকরা।

‘দ্য মিশন ইম্পসিবল ৭’ ছবির শুটিং শেষের উদযাপনে ‘তিন টম রহস্য’ই এখন সিনেমাপাড়ার কৌতূহল বাড়াচ্ছে। ছবির দিকে তাকিয়ে থেকে চোখে ধাঁধা লেগেছে অনেকেরই। ক্যাপশনে যদিও লেখা ছিল টম এবং তার দুই স্টান্ট ডাবল (অ্যাকশন দৃশ্যের জন্য ভাড়া করা অভিনেতা), তবুও তিনজন হুবহু একই আদলের মানুষ দেখে বিস্ময়ের শেষ নেই অনুরাগীদের।

ছবিতে টম কোনটি তাও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। কারও মন্তব্য, ‘আসল কে আর নকল কে, কেউ কি বুঝতে পারছেন?’ আবার কেউ মজা করে বললেন, ‘টমের স্টান্ট ডাবলরাই আসলে তাদের স্টান্ট ডাবলের সঙ্গে ছবি দিয়েছেন।’ আরেকজন লিখেছেন, ‘ইয়ার্কি নাকি! এগুলো সব কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)-র কাজ।’ অনেকে আবার তিনজনকেই নকল বলে আখ্যা দিচ্ছেন, এমন মন্তব্যও করতে দেখা গেছে।

৬০ বছর বয়সের টম ক্রুজ মহাকাশে শুট করে হইচই ফেলে দিয়েছিলেন যে ছবির জন্য, সেই ‘মিশন: ইম্পসিবল – ডেড রেকনিং পার্ট ১’ খুব শিগগির মুক্তি পাবে। স্টুডিওতে সেট বানিয়ে নয়, বরং মহাকাশেই তৈরি হয়েছে সেই ছবি। আগামী ১৪ জুলাই প্রেক্ষাগৃহে আসছে ছবিটি। ক্রিস্টোফার ম্যাককুয়ারি পরিচালিত ছবিটিতে আরও অভিনয় করেছেন হেইলি অ্যাটওয়েল, সাইমন পেগ, রেবেকা ফার্গুসন, ভেনেসা কিরবি, হেনরি চের্নি প্রমুখ।

এসএ-০৬/০৬/২৩ (বিনোদন ডেস্ক)