হ্যারি-মেগানের বিয়ের উপহার নিলামে

প্রকাশিতঃ মে ২৫, ২০১৮ আপডেটঃ ১:০৬ অপরাহ্ন

উইন্ডসর ক্যাসেলে জাঁকজমকের সঙ্গে সম্পন্ন হয়েছে যুবরাজ হ্যারি এবং মেগান মার্কেলের বিয়ে। এখন বহু আমন্ত্রিতের মধ্যে রাজকীয় বিয়েতে পাওয়া উপহার অনলাইনে বিক্রির জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

‘ইবে’ মঙ্গলবার সকালে তাদের ওয়েবসাইটে ৩৪টি জিনিস বিক্রির তালিকায় রেখেছে। তাদের দর উঠেছে ১১২ পাউন্ড (প্রায় দেড়শো ডলার) থেকে ১০ হাজার পাউন্ড (প্রায় ১৩ হাজার ৫৫২ ডলার) পর্যন্ত। ঐতিহাসিক স্মারক সংগ্রহে রাখার জন্য এখনও পর্যন্ত ৫৩ জন বিড করেছেন,এনডিটিভির খবরে বলা হয়েছে।

হ্যারি-মেগানের বিয়েতে উইন্ডসর ক্যাসেলের মাঠে আমন্ত্রিত ২ হাজার ৬৪০ জনকে একটি করে গিফট ব্যাগ উপহার দেওয়া হয়েছে। আমন্ত্রিতদের মধ্যে ছিলেন নতুন ডিউক এবং ডাচেস অব সাসেক্স জড়িত এমন চ্যারিটি থেকে ২০০ জন, স্থানীয় স্কুলের ১০০ জন পড়ুয়া এবং উইন্ডসরের ৬১০ জন বাসিন্দা। বিয়ের সময় চ্যাপেলের ভিতরে থাকা রাজ পরিবারের আত্মীয় ও ঘনিষ্ঠ বন্ধু মিলিয়ে ৬০০ জনকে অবশ্য এই ব্যাগ উপহার দেওয়া হয়নি।

আরও খবর : মোদী পড়ুয়াদের কাছে ক্ষমা চাইলেন

কী ছিল ব্যাগের মধ্যে? একটি ছোট্ট ব্যাগের গায়ে নবদম্পতির নামের অদ্যাক্ষরের ‘এইচএম’ লোগো। রয়েছে বিয়ের দিন ও ভেন্যুও। ছিল অনুষ্ঠানসূচি সম্বলিত বুকলেট, একটি স্মারক ফ্রিজ ম্যাগনেট, একটি সোনার চকোলেট কয়েন, একটি পোস্টকার্ড, এক বোতল পবিত্র জল, উইন্ডসর ক্যাসেল গিফট শপের একটি ভাউচার (২০ শতাংশ ছাড়ের) প্রভৃতি।

অনেকে আবার জানিয়েছেন, এই উপহার নিলাম থেকে থেকে সংগৃহীত অর্থ তাঁরা মহৎ উদ্দেশে দান করতে চান। সব মিলিয়ে এখনও হ্যারি-মেগানের রাজকীয় বিয়ের ঘোর কাটিয়ে উঠতে পারেননি ব্রিটেনের মানুষ।

সূত্রের খবর, এই মেগা বিয়ের জন্য খরচ হয়েছে ৪ কোটি ২৮ লক্ষ মার্কিন ডলার। যার মধ্যে ৯৪ শতাংশ অর্থই ব্যয় হয়েছে নিরাপত্তার কারণে।

এসএইচ-২০/২৫/০৫ (অনলাইন ডেস্ক)