তিনটি লোহার রড পেটে ঢুকেছিল!

প্রকাশিতঃ আগস্ট ৯, ২০১৮ আপডেটঃ ১১:৫৪ অপরাহ্ন

বিদ্যুতের তার হাতে লেগে একটি নির্মাণাধীন বাড়ির দোতলা থেকে পড়ে যান উদয় সরকার নামে এক শ্রমিক। সে সময় রাস্তায় থাকা একটি পিলারের বেরিয়ে থাকা তিনটি লোহার রড ওই শ্রমিকের পেটে ঢুকে যায়। পরে উদয়ের কয়েকজন সহযোগী তাকে ওই স্তম্ভ থেকে না তুলে লোহার রডগুলি করাত দিয়ে কেটে ফেলেন।

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হলে জটিল অস্ত্রোপচারের সাহায্যে ওই শ্রমিকের পেট থেকে তিনটি রড বের করা হয়। অস্ত্রোপচারের পর স্থিতিশীল অবস্থায় রয়েছেন উদয়। বুধবার দুপুরে ভারতের দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরে ঘটনাটি ঘটেছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, লোহার তিনটি রড পেটে ঢুকে যাওয়ায় স্থানীয়দের তৎপরতায় তাকে বারুইপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় ঝুঁকি নেয়নি সেখানকার চিকিৎসকরা। উদয়কে প্রাথমিক চিকিৎসা দিয়ে কলকাতার হাসপাতলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন তারা।

কলকাতার হাসপাতালে উদয়কে নিয়ে আসা হলে, একটি মেডিকেল টিম গঠন করে বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে তার অস্ত্রোপচার শুরু হয়। চিকিৎসকদের প্রায় আড়াই ঘণ্টা সময় লাগে ওই তিনটি রড তার পেট থেকে বের করতে।

হাসপাতালের সুপার ডা. সন্দীপ ঘোষ বলেছেন, ‘‌অস্ত্রোপচার সফল হলেও এখনই রোগীকে বিপদমুক্ত বলা যাবে না। কয়েক দিন পর্যবেক্ষণে রাখতে হবে তাকে।’

এসএইচ-৩০/০৯/০৮ (অনলাইন ডেস্ক, এনডিটিভি)