বিষধর সাপের সঙ্গে কুকুরের লড়াই (ভিডিও)

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৮ আপডেটঃ ৭:২৮ অপরাহ্ন

সোশ্যাল মিডিয়ায় সাপ ও কুকুরের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ৯ বছরের একটি কুকুর লড়াই করছে ইস্টার্ন ব্রাউন সাপের সঙ্গে। এই সাপটি বিশ্বের অন্যতম বিষধর সাপগুলির মধ্যে একটি।

তেরেসা বার্নডেন নামের এক অস্ট্রেলিয়ান নারী এই ভিডিওটি শেয়ার করেছেন। কুকুরটি তাঁর পোষ্য চার্ডি। তিনি আসলে ভিডিও প্রকাশের মাধ্যমে বুঝাতে চেয়েছেন তার পোষ্যটি কী বীর বিক্রমে তাঁর বাড়ি পাহারা দিচ্ছে।

ভিডিও থেকে অনুমান করা যায়, আসলে কুকুরটির মূল উদ্দেশ্যই ছিল সাপটি যাতে বাড়ির ভিতর ঢুকতে না পারে। একবার সাপটি দরজার দিকে এগিয়ে যাচ্ছে তো আর একবার চার্ডি সাপটিকে টেনে আনছে মুখে করে।

দু’জনেই উল্টে পাল্টে যাচ্ছে সারা উঠান জুড়ে। কেউই হারবার পাত্র নয়। শেষ পর্যন্ত অবশ্য সাপটিকে উঠানের বাইরে ফেলে দিতে সফল হয় চার্ডি। সাপ-কুকুরের লড়াইয়ে জয়ী হয় কুকুরই।

তবে এই সিসিটিভি ফুটেজ দেখার পর কুকুরটিকে তেরেসা চিকিৎসকের কাছে নিয়ে গিয়েছিলেন। তাকে অ্যান্টিভেনম ইঞ্জেকশন দেওয়া হয়েছে। আপাতত চার্ডি চিকিৎসাধীন।

Hero Dog Attacks Venomous Brown Snake in South Australia Home

🐶SOUTH AUSSIE DOG ATTACKS SNAKE TO DEFEND HOME 🐶Chardy, a nine-year-old Shiba Inu, caught sight of a venomous brown snake near her home in Truro & recklessly tackled the intruder without regard for her own safety 😲Chardy’s owner, Teresa, called the local vet as soon as Chardy’s fight was over, in order to treat her for suspected snake bite."Chardy is absolutely ok. She only needed to be at the vet for the afternoon & she was back home by tea time. I kept an eye on her for 24hrs as vet suggested but she was fine."🎥: Teresa Barnden

Posted by ABC Adelaide on Sunday, November 4, 2018

এসএইচ-১০/০৭/১১ (অনলাইন ডেস্ক)