শিশুকন্যাকে আছড়ে মারলেন বাবা!

কন্যা সন্তানের জন্ম দেওয়ার পর থেকেই পরিবারে অশান্তি শুরু হয়। সেই অশান্তির জেরেই মায়ের কোল থেকে শিশুকন্যাকে ছিনিয়ে নিয়ে অঁাছড়ে মারল বাবা। মৃত শিশুটির নাম ফারহা সুলতানা। তার বয়স মাত্র ছয় মাস। শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ভারতের বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তার মৃত্যু হয়। বাড়ি মুর্শিদাবাদ জেলার সমস্তপুর এলাকায়। হাসপাতাল থেকে এই মৃত্যুর খবর ওই গ্রামে পৌঁছতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনার পরই মৃত শিশুর বাবা আব্বাস আলির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে মুর্শিদাবাদের সালার থানায়।

মৃত শিশুর দিদিমা পুলিসের কাছে অভিযোগ করেন, কন্যা সন্তানের জন্ম দেওয়ার পর থেকেই মেয়ে সেলিনা বিবির ওপর অকথ্য অত্যাচার চালাত জামাই আব্বাস আলি। কথায় কথায় রোজই দু’‌জনের বচসা হত। তখন সেলিনার ওপর অমানবিক আচরণ করত আব্বাস। মারধরও করত। তা নিয়ে দুই পরিবারের মধ্যে ইতিপূর্বে অনেক আলোচনা ও সমস্যার মিমাংসাও করা হয়েছে।

কিন্তু তাতে যে কোনও কাজ হয়নি, তারই প্রমাণ পাওয়া গেল গত বৃহস্পতিবার রাতে। সেলিনার কোলে ফারহা থাকার সময় যথারীতি কন্যাসন্তানের জন্ম নিয়ে আব্বাস সেলিনাকে কটূক্তি করতে থাকে। ঘটনার তীব্র প্রতিবাদ করেন সেলিনা। তখন সেলিনাকে মারধর শুরু করে আব্বাস। পরিবারেও শুরু হয়ে যায় অশান্তি।

সেই সময় মেয়ের কোলে থাকা ছয় মাসের শিশুটি চিৎকার করে কঁাদতে শুরু করে। তখন আব্বাসের সমস্ত রাগ গিয়ে পড়ে শিশুটির ওপর। অগ্নিশর্মা আব্বাস সেলিনার কোল থেকে শিশুটিকে টেনে হিঁচড়ে নিয়ে মাটিতে আছাড় দেয় বলে অভিযোগ। ঘটনায় গুরুতর জখম হয় শিশুকন্যাটি।

সঙ্গে সঙ্গে স্থানীয় মানুষকে নিয়ে সেলিনা মেয়েকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। কিন্তু সেখানে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে সঙ্গে সঙ্গে তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। শনিবার রাতে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় শিশুটির। মৃত্যুর খবর এলাকায় পৌঁছতে

শোকের ছায়া নেমে আসে। ঘটনায় বিস্মিত প্রতিবেশীরা। তঁারা অভিযুক্ত আব্বাসের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। অভিযুক্ত জামাই আব্বাস আলির বিরুদ্ধে সালার থানায় অভিযোগ করেছেন সেলিনার বাপের বাড়ির লোকজনও। তঁারাও আব্বাসের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।‌

এসএইচ-০৩/০৩/১২ (অনলাইন ডেস্ক, তথ্য সূত্র : আজকাল)