দ্বিতীয় বিয়ে করতে গিয়ে গণধোলাই

দ্বিতীয় বিয়ে করতে যাওয়াটাই বিপদ ডেকে আনল যুবকের। পাত্রীর পরিবারের লোকেদের হাতে গণধোলাই খেয়ে থানার দ্বারস্থ ভারতের বিহারের যুবক।  শরীরে মারধরের চিহ্ন নিয়ে মঙ্গলবার সন্ধেয় গার্ডেনরিচ থানায় হাজির হয় এক যুবক। পুলিশ আধিকারিকদের কাছে সে অভিযোগে জানিয়েছে, দ্বিতীয় বিয়ে করতে গিয়ে পাত্রীপক্ষের হাতে তাকে গণধোলাই খেতে হয়েছে। এমন অভিযোগ পেয়ে পুলিসও অবাক। যদিও ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শাহরুখ নামে ওই যুবকের আসল বাড়ি বিহারের ভাগলপুর জেলার তাতারপুর থানা এলাকায়। সেখানে রয়েছে তার সংসার। পুলিশের কাছে সে স্বীকার করেছে যে, তার স্ত্রীর নাম আমরিন। তিনি থাকেন ভাগলপুরে। কাজের সূত্রে বছর কয়েক আগে কলকাতায় আসে শাহরুখ। টাকা রোজগারের রাস্তা পেয়ে গেলেও স্ত্রী–র অভাব বোধ করত যুবকটি। মাঝেমধ্যে স্ত্রীর সঙ্গে কথা হত। কলকাতায় একা থাকতে আর ইচ্ছা করত না। তাই মাস কয়েক আগে হঠাৎই শাহরুখ সিদ্ধান্ত নিয়ে ফেলে, একাকীত্ব কাটাতে এবার কলকাতায় একটা বিয়ে করতেই হবে।

সম্প্রতি গার্ডেনরিচের এক যুবতীকে পছন্দ হয় শাহরুখের। ধীরে ধীরে যুবতীর সঙ্গে আলাপ। তারপর তাঁর পরিবারের লোকেদের সঙ্গে। শেষে বিয়ের প্রস্তাবই দেয় শাহরুখ। যদিও এই বিয়ে যে দ্বিতীয়, তা কনেপক্ষকে একবারও জানায়নি শাহরুখ। তাই কনেপক্ষের দিক থেকেও আপত্তি আসেনি। গার্ডেনরিচের বিচালিঘাটের কাছে মঙ্গলবার সন্ধেয় বসে বিয়ের আসর। শাহরুখ সেজেগুজে তার কয়েকজন বন্ধুকে নিয়ে পৌঁছায় বিয়ের আসরে।

কিন্তু পাত্র জানত না যে, বিয়ের দিন ঠিক হওয়ার পর থেকে তার বিষয়ে খোঁজখবর নিতে শুরু করেছে পাত্রীর বাড়ির লোকেরা। আর খোঁজখবর নিতে গিয়েই তাঁরা জেনে অবাক হন যে, পাত্র বিবাহিত। তাঁরা পাত্রকে এই বিষয়ে কিছুই বলেননি। বিয়ের দিন পাত্রীর বাড়ি পৌঁছনোর পর মিষ্টি দিয়ে অ্যাপ্যায়নের বদলে জুটল মার।

শাহরুখের অভিযোগ, তাকে চড়, কিল, ঘুসি মেরে পাত্রীপক্ষের লোকেরা বলেন, ‘‌প্রথম বউ থাকা সত্ত্বেও দ্বিতীয় বিয়ে করতে আসার কারণে এই গণধোলাই।’‌ শাহরুখ প্রতিবাদ করে উঠলে তাকে লাঠি দিয়েও বেদম মারা হয় বলে অভিযোগ। যদিও শাহরুখের অভিযোগ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে। তাই তদন্ত শুরু করে যাঁরা গণপিটুনি দিয়েছেন, তাঁদের শনাক্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এসএইচ-০৩/১২/১২ (অনলাইন ডেস্ক, তথ্য সূত্র : অাজকাল)