কেমন হতে চলেছে ঈশা আম্বানির বিয়ে!

ঈশা আম্বানির বিয়ে

ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি ও নিতা আম্বানির মেয়ে ঈশা আম্বানি গাঁটছড়া বাঁধতে চলেছেন। ১২ ডিসেম্বর, বুধবার আনন্দ পিরামলের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসবেন ঈশা।

এদিকে একমাত্র মেয়ের বিয়ে উপলক্ষে ইতোমধ্যে সেজে উঠেছে বাকিংহ্যাম প্যালেসের পর পৃথিবীর সবচেয়ে দামি বাড়ি মুম্বাইয়ে মুকেশ আম্বানির অ্যান্টিলিয়া।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রতি মাসে এই বাড়ির বিদ্যুৎ খরচই নাকি ৭০ লাখ রুপির বেশি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮২ লাখ টাকা। সেই অ্যান্টিলিয়াই আজ সেজে উঠেছে প্রদীপের আলো ও গোলাপের তোড়ায়।

এখানেই আনন্দের সঙ্গে ঈশার বিয়ের অনুষ্ঠান হতে যাচ্ছে। তবে গত শুক্রবার থেকে শুরু হয়েছে নানা আনুষ্ঠানিকতা। শনিবার ঈশার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হন সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। উদয়পুরের মতো মুম্বাইতেও আসতে চলেছেন হাই প্রোফাইল তারকা ও মন্ত্রীরা।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে আসবেন কিনা তা নিয়ে জল্পনা থাকলেও প্রণব মুখোপাধ্যায়, রাজনাথ সিং, মমতা বন্দ্যোপাধ্যায়, বিজয় রুপাণি, চন্দ্রবাবু নায়ডুরা উপস্থিত থাকতে পারেন।

এদিকে মুম্বাই শহরের বিশ্বের অন্যতম দামি এই বাড়িটিকে ঘিরে কড়া নিরাপত্তা জারি রয়েছে। অ্যান্টিলিয়ার কাছাকাছি প্রতিটি পাঁচতারকা হোটেল ইতোমধ্যে বুকিং হয়ে গেছে অতিথিদের জন্য।

এর আগে বিয়ে উপলক্ষে ৮ ও ৯ নভেম্বর, শনিবার ও রবিবার দু’দিনব্যাপী ভারতের উদয়পুরে অনুষ্ঠিত হয়েছে ঈশার বিবাহ-পূর্ব গানের অনুষ্ঠান। ঈশার বিয়েতে গান গাওয়ার জন্য যুক্তরাষ্ট্র থেকে উড়ে আসেন জনপ্রিয় মার্কিন পপ সংগীতশিল্পী বিয়ন্সে।

ঈশার বিবাহ-পূর্ব সংগীতানুষ্ঠানে গান করার জন্য প্রায় ৬০ জনের দল নিয়ে উদয়পুরে আসেন বিয়ন্সে। ১৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন এ পপ তারকা।

এদিকে মেয়ের বিয়ের জন্য একটা গোটা অ্যাপ্লিকেশনই বানিয়ে ফেলেছেন আম্বানিরা। কোনো অসুবিধা হলে উত্তর দেবে সেই অ্যাপও। কী ধরনের ড্রেস কোড থাকছে, অতিথিদের জন্য কী কী অনুষ্ঠান রয়েছে, তাও জানিয়ে দেবে এই অ্যাপ।

বুধবার ঈশা-আনন্দের বিয়েতে আসতে পারে ৬০০ থেকে ৮০০ জন অতিথি। বিয়ের নৈশভোজেও পৃথিবীর সেরা শেফদের রান্না পরিবেশন করা হবে। এর আগে ঈশার প্রি-ওয়েডিং অনুষ্ঠনেও ছিল পৃথিবীর প্রায় প্রতিটি দেশের ডেজার্ট।

আরএম-২৩/১২/১২ (অনলাইন ডেস্ক)