ভিনগ্রহের প্রাণীর ভ্রূণের ছবি ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া!

দেখতে প্রাণীর মতোই, কিন্তু ঠিক প্রাণী নয়৷ যেন ভ্রূণ অবস্থায় রয়েছে কোনো কিছু। আর ক্যালিফোর্ণিয়ায় পাওয়া সেই ভ্রূণ নিয়েই তোলপাড় নেটদুনিয়া। কেননা সোশ্যাল মিডিয়ায় দাবী উঠেছে, এ আসলে কোনও ভিনগ্রহের প্রাণীর ভ্রূণ।

যে পোস্টে এই অদ্ভুত ছবিটি দেওয়া হয়েছিল সেখানে জানানো হয়েছিল মৃত অবস্থায় এটিকে পাওয়া যায়। পরে যারা ছবিগুলোকে ছড়িয়ে দেন, তাদের দাবী, কোনো এলিয়েন নাকি এটি পৃথিবীতে ফেলে গেছে।

বিভিন্ন পোস্টের আলোচনা থেকে জানা যায়, এটি পাওয়ার আগে ক্যালিফোর্ণিয়ার আকাশে অদ্ভুত রকমের আলোর খেলাও দেখা যায়। সব মিলিয়ে এটি যে ভিনগ্রহের কোনো প্রাণীই ফেলে গেছে, তাই ক্রমশ নিশ্চিত হতে থাকে। স্বাভাবিক কৌতূহলবশেই সে পোস্ট ছড়াতে থাকে প্রোফাইল থেকে প্রোফাইলে। ক্রমশ নেটদুনিয়ায় ভিনগ্রহের ভ্রূণ দেখার যেন হিড়িক পড়ে যায়৷

তবে পাশাপাশি অনেকেই প্রশ্ন করতে থাকেন সত্যি কি এ কোনো এলিয়েন নাকি, এই পৃথিবীরই কোনো প্রাণী। অনেকের মতে, এটি আসলে হরিণের ভ্রুণ। তবে যে অবস্থায় ভ্রুণটিকে বাইরে দেখা গেছে তা মাত্র কয়েক মাসের৷

অর্থাৎ ভ্রূণটি তেমন করে তৈরি হতে পারেনি, ফলত চেনা কোনো বিশেষ আকৃতি পায়নি। তার উপর সেটি কোনো মাংসাশী প্রাণীর আক্রমণে পড়ে বীভৎস রূপ নিয়েছে। যার ফলে চেনা কোনো ছবির সঙ্গেই সেটি মেলানো যাচ্ছে না৷ তবে হরিণের ভ্রুণ বলেই ধারণা বিশেষজ্ঞদের।

আরএম-০৯/১৬/১২ (অনলাইন ডেস্ক)