প্রধানমন্ত্রীর জুতার ছবি নিয়ে তোলপাড়

প্রকাশিতঃ জানুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ১:১৪ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের ওয়েবসাইটে প্রকাশিত এক ছবিতে তার পায়ে পরিহিত একটি ফটোশোপের কারসাজিতে বসানো জুতা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে ইন্টারনেটবাসীর মধ্যে। ছবিতে দেখা যায়, মরিসন তার পরিবারের সাথে একটি অদ্ভুত স্নিকার-ধরণের জুতা পরে আছে। খবর বিবিসির।

ইন্টারনেট ব্যবহারকারীরা কিছুক্ষণের মধ্যেই ফটোশপ করা সাদা রঙের অদ্ভুত জুতাটিকে নকল হিসেবে চিহ্নিত করে সেটি নিয়ে নানা কৌতুক করতে থাকে।

ব্যবহারকারীদের এসব ঠাট্টার জবাবে মরিসন তার এই ভুলের জন্য তার কর্মচারীদের দুষেছেন।

এর আগে মরিসনের কার্যালয় থেকে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, আদতে মরিসনের পায়ে পরিহিত জুতাটি বেশ পুরনো স্নিকার।

মরিসনের অদ্ভুত রকমের ফটোশপ করা জুতা নিয়ে ট্রল করেছেন অনেক ইন্টারনেট ব্যবহারকারী। কয়েকজন নিজের মতো করে ছবি এডিট করে তা প্রকাশ করেছেন। এরকম একটি ছবিতে দেখা যায়, মরিসন ও তার সকল কর্মীরা নকল ফটোশপ করা জুতা পরে আছেন।

এক ব্যবহারকারী কৌতুক করে বলেছেন, আসলে জুতাটা সত্যিকারের। কিন্তু তারা (সরকারি কর্মীরা) প্রত্যেকবার নতুন প্রধানমন্ত্রীর পায়ে এটা ফটোশপের কারসাজিতে বসিয়ে দেয়।

মরিসন পরবর্তীতে তার সত্যিকারের জুতা জোড়ার একটি ছবি তার টুইটার একাউন্টে পোস্ট করেন। তিনি জানান, ফটোশপ করা ছবিটি সম্পর্কে তিনি অবগত ছিলেন না। ছবিটি পরবর্তীতে তার ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও ইন্টারনেটে ঠাট্টা, কৌতুকের শিকার হয়েছেন মরিসন। গত বছর এক ইন্টারনেট প্র্যাংকস্টার তার ওয়েবসাইট হ্যাক করে ফেলে।

এসএইচ-০২/১০/১৯ (অনলাইন ডেস্ক)