বিমানে মাতলামি, বেঁধে রাখা হলো যাত্রীকে (ভিডিও)

বিমানে মাতলামি

সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মদ্যপান করে মাঝ আকাশে মাতলামি, অন্য যাত্রীদের গালিগালাজ এবং এক পর্যায়ে একজনকে মারধর পর্যন্ত করা হয়। সব মিলে বিমান উড্ডয়ন অবস্থায় হুলস্থূল অবস্থা।

চলতি মাসের ৪ জানুযারি এ ঘটনাটি ঘটেছিল।

ঘটনাটি চলতি মাসের ৪ জানুযারি। বিজি-২০২ ফ্লাইটটি লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট হয়ে ঢাকায় আসছিল। এরইমধ্যে বিমানের ভেতরেই এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে। অবস্থা এতটাই বেগতিক হয়ে পড়েছিল যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিমানের ভেতরে মদ্যপান ওই যাত্রীকে বেঁধে রাখতে হয়েছিল।

শুক্রবার (১১ জানুয়ারি) ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনার সৃষ্টি করে।

ব্যাপকভাবে ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যায়, ওই যাত্রী মদপান করে মাতলামি করছিলেন। এক পর্যায়ে তিনি বিমানের এক যাত্রীকে মাথা দিয়ে আঘাত করেন। পরে বিমানের কেবিন ক্রু ও যাত্রীরা মিলে রশি দিয়ে তাকে সিটের সঙ্গে বেঁধে ফেলে।

ওই যাত্রীর নাম-পরিচয় জানা যায়নি। তবে ভিডিওতে তার কথোপকথন শুনে ধারণা করা হচ্ছে তার বাড়ি সিলেটে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগে মহাব্যবস্থাপক (জিএম) শাকিল মেরাজ গণমাধ্যকে জানিয়েছেন, ফ্লাইটটি আকাশে থাকা অবস্থায় একজন যাত্রী মদ্যপ ও অপ্রকৃতস্থ অবস্থায় ছিলেন। তিনি অস্বাভাবিক আচরণ করছিলেন। তাকে শান্ত ও নিবৃত করা যাচ্ছিল না। পরে তাকে ফ্লাইটে কোনো রকম আটকে রাখা হয়।

তিনি আরও জানান, ফ্লাইট সিলেটে অবতরণ করার পর আইন-শৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করা হয় ওই যাত্রীকে। তিনি বলেন, তার নাম এবং পরিচয় আমার জানা নেই। তবে দেখে ও কথা শুনে বাংলাদেশি অথবা বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের নাগরিক বলে মনে হয়েছে তাকে।

আরএম-১৫/১৩/০১ (অনলাইন ডেস্ক)