লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

??????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

সাদামাটা পোশাকে পকেটে হাত দিয়ে লাইনে দাঁড়িয়ে বার্গার কেনার উদ্দেশ্যে অপেক্ষা করছেন এক ব্যক্তি। আর সাধারণের মতো এমনই সাদামাটা যে দ্বিতীয়বার তার দিকে তাকাবে না কেউ। এভাবেই আর সবার মতো শৃঙ্খলা মেনে নিজের জন্য খাবার কিনলেন বিশ্বের শীর্ষ ধনী বিল গেটস।

প্রথমে কেউ খেয়ালই করলেন যে তাদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে বিশ্বের সেরা ধনীদের একজন। এরপর কেউ একজন চিনে ফেলল তাকে। তাকে দেখতে ভিড় জমালেও লাইন থেকে সরলেন না বিল। সম্প্রতি সিয়াটলের একটি ফাস্ট ফুড কর্নারে গিয়েছিলেন বিল গেটস।

মাত্র সাত ডলার খরচ করে চিকেন ফ্রাই, একটি বড় পানীয় ও বার্গার কিনলেন তিনি। দোকানের চেয়ারে বসেই মনের আনন্দে সেই বার্গার খেলেন। তারপর চলে গেলেন। মঙ্গলবার মাইক গ্যালোস নামের এক ব্যক্তি ঘটনাটি ছবিসহ পোস্ট করেছেন। তিনি মাইক্রোসফটের সাবেক এক কর্মী বলে জানা গেছে।

গ্যালোস ছবিটি শেয়ার করে লিখেছেন, প্রায় ১০০ বিলিয়ন ডলারের মালিক হওয়ার পরও আপনি লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন। ঘটনাটি অন্যরকম। অনুপ্রেরণামূলক। বিল গেটসের সেই ছবি ভাইরাল হয়ে পড়ে হু হু করে।

গত রোববার তিনি ওই লাইনে দাঁড়ান। মাইক্রোসফট অ্যালুমনাই গ্রুপে ছবিটি পোস্ট করা হয়। এরপর থেকে ওই ছবিটি ১২ হাজারের বেশি শেয়ার হয়েছে। সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভাসছেন মাইক্রোসফটের মালিক বিল গেটস।

অর্থ, খ্যাতি, জনপ্রিয়তা পেয়ে যেসব মানুষ, সাধারণদের ধরা ছোঁয়ার বাইরে চলে যান তাদের জন্য অনন্য উদাহরণ হতে পারে বিল গেটসের এই ছবি। এমন মন্তব্য করেছেন অনেকে। অনেকেই বলছেন, ব্যাপারটা অসাধারণ বলে মনে হলেও মার্কিন এই ধনকুবের এমনই। বার্গার খেতে ভীষণ ভালবাসেন বিল গেটস। কাজের ফাঁকে পথে বার্গারের খোঁজ পেলেই তিনি সেখানে হাজির হন। এবারও তাই করলেন তিনি।

এসএইচ-১৫/১৯/১৯ (অনলাইন ডেস্ক, তথ্য সূত্র : ডেইলি মেইল)