ফুটন্ত পানি ছোড়ার পর মাটিতে পড়ার আগেই বরফ! (ভিডিও)

ফুটন্ত পানি ছোড়ার

বরফ গলে পানি হতে দেখেছেন। কিন্তু ফুটন্ত পানিকে মুহূর্তের মধ্যে বরফ হতে দেখেছেন?  আমেরিকার বিভিন্ন অঞ্চলে এখন এটাই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে।

প্রচণ্ড ঠান্ডায় জমে যাচ্ছেন মার্কিনবাসী। এমনকি সদ্য ফুটন্ত পানিও সেকেন্ডের মধ্যে বরফ হয়ে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে সামনে এলো সেই ভিডিও।

নিজের টুইটার হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করেছেন ক্রিস্টোফার ইনগ্রাহাম নামের এক ব্যক্তি। তাতে দেখা যাচ্ছে, এক গ্লাস ফুটন্ত পানি ছুড়েন আকাশে। কিন্তু মাটি ছোঁয়ার আগেই বরফ হয়ে ঝরে পড়ে সেই ফুটন্ত পানি।

টেলর স্ক্যালন নামের এক তরুণীর পোস্ট করা ভিডিও আবার দেখা যাচ্ছে, খোলা চুলে বাইরে বেরিয়েছিলেন তিনি। কিন্তু যখন বাড়ি ফিরলেন, তখন আর পিঠের উপর পডে় নেই চুলের গোছা। বরং বরফের গুঁড়ো জমে মাথার উপর খাড়া হয়ে দাঁড়িয়ে গেছে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় তার ভিডিওটি।

অবশ্য গত এক সপ্তাহ ধরেই এমন অবস্থা মার্কিন মুল্লুকের। ফেব্রুয়ারির শুরুতে ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশ থেকে শীত যখন বিদায় নিচ্ছে, সেই সময় জাঁকিয়ে শীত পড়েছে সেখানে। বিশেষ করে মধ্য-পশ্চিমের প্রদেশগুলোতে। এই মুহূর্তে সেখানে তাপমাত্রা প্রায় -২৯ ডিগ্রি।

সুমেরুর হাড় কাঁপানো ঠান্ডা হাওয়া দক্ষিণমুখী হওয়ার ফলেই এই বিপজ্জনক পোলার ভর্টেক্স বা মেরু ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। চলতি সপ্তাহে তাপমাত্রা আরও নেমে যেতে পারে বলে আশঙ্কা তাদের।

ভিডিও দেখতে ক্লিক…

আরএম-১১/০২/০২ (অনলাইন ডেস্ক)