নারী কর্মীর ওড়না ধরে টান মন্ত্রীর! (ভিডিও)

নারী কর্মীর ওড়না

ভারতের বিরোধীদল কংগ্রেসের বর্ষীয়ান নেতা ও কর্ণাটকের সাবেক মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার বিরুদ্ধে নারী কর্মীর ওড়না ধরে টান মারার অভিযোগ উঠেছে। রাজ্যের এক জনসভায় প্রশ্নোত্তর পর্ব চলার সময় বিব্রতকর প্রশ্ন করায় এমন ঘটনা ঘটান তিনি। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।

লোকসভা নির্বাচনের আগে কর্ণাটকের মাইশূরুতে কংগ্রেস দলীয় নেতাকর্মীদের জন্য একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়েছিল। সাধারণ কর্মীদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন সিদ্দারামাইয়া। এক নারী কর্মী সিদ্দারামাইয়াকে নিজের ছেলের অপকর্ম নিয়ে প্রশ্ন করেন। ৪৬ সেকেন্ডের ওই ভিডিওতে ওই নারী কর্মীকে এসব প্রশ্ন করতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায় তিনি ক্ষেপে গিয়ে ওই নারীর ওড়না টেনে বসিয়ে দেন। পরে ওই নারী ফের উঠে দাঁড়াতে চাইলে তাকে আবারও বসিয়ে দেয়া হয়।

এদিকে কংগ্রেস নেতার এই আচরণের কড়া নিন্দা জানিয়েছেন দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

এ নিয়ে বিজেপি নেতা প্রকাশ জাভরেকর বলেছেন, এ আচরণেই বোঝা যায় মেয়েদের কতটা অসম্মান করে কংগ্রেস। এবার রাহুল গান্ধীকেই সিদ্ধান্ত নিতে হবে তিনি সিদ্দারামাইয়াকে কী শাস্তি দেবেন।

তবে ঘটনাটি নিয়ে নিজ দলের নেতা-কর্মীরা তার সাফাই গাইছেন। বলছেন মাইক নিতে গিয়ে ওড়ানায় টান পড়েছে। তিনি ইচ্ছাকৃত করেননি।

https://youtu.be/to0ZmD-qmQw

আরএম-১৪/০৩/০২ (অনলাইন ডেস্ক)