বিয়ে হবে মাত্র ৩৬ হাজার টাকায়!‌

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ১২:৩১ অপরাহ্ন

ভারতীয় সংস্কৃতিতে বিয়ে হল এমন একটি অনুষ্ঠান, যেখানে অভিভাবকরা তাঁদের গোটা জীবনের জমিয়ে রাখা সঞ্চয় ছেলের বা মেয়ের বিয়েতে খরচ করে থাকেন। খাবার থেকে শুরু করে বাড়ি সাজানো বা পণ, কোনও কিছুতেও কমতি রাখেন না তাঁরা। একটা বিয়ের পেছনেই খরচ হয় প্রায় লক্ষ–কোটি টাকা।

কিন্তু নতুন প্রজন্মের ভাবনা একটু অন্যধরনের। তাঁরা নিজেদের বিয়েতে জলের মতো টাকা খরচ না করে, সেই টাকায় নিজেদের ভবিষ্যত বা মা–বাবার ভবিষ্যত গড়ায় মন দিচ্ছেন। তেমনই অন্ধ্রপ্রদেশের এক সরকারি আমলা নিজের ছেলের বিয়েতে মাত্র ৩৬ হাজার টাকা খরচ করে নজির গড়লেন।

বিশাখাপত্তনম শহরের কমিশনার পটনালা বসানাথ কুমার তাঁর ছেলের বিয়ে খুবই সাধারণভাবে দিতে চান। ১০ ফেব্রুয়ারি তাঁর ছেলের বিয়ে বলে জানা গিয়েছে। পাত্র–পাত্রী উভয়ের পরিবার মিলিয়ে মোট ৩৬ হাজার টাকা খরচ হচ্ছে বলে জানা গিয়েছে।

এই মধ্যেই যুক্ত আছে অতিথিদের মধ্যাহ্নভোজ ও বিয়ে বাড়ির অন্যান্য বিষয়ও। রবিবার এই সাধারণ বিয়েতে এসে নব দম্পতিকে আর্শীবাদ করবেন তেলঙ্গানার রাজ্যপাল ইএসএল নরসিংহ।

তবে এই প্রথম নয়। এর আগেও পটনালা বসানাথ কুমার তাঁর সন্তানদের বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করেছেন অল্প টাকায়। ২০১৭ সালে তিনি তাঁর মেয়ের বিয়েতে মাত্র ১৬,১০০ টাকা খরচ করেছিলেন। কিন্তু এত অল্প টাকার মধ্যে কীভাবে এত আয়োজন সম্ভব তা নিয়ে উঠছে প্রশ্ন।

এসএইচ-০২/১০/১৯ (অনলাইন ডেস্ক)