বীর কিশোর ডিম বালককে বিয়ের প্রস্তাব শত শত তরুণীর

বীর কিশোর ডিম

বিশ্বজুড়ে এখন তাকে এগ বয় বা ডিম বালক নামেই চেনেন। নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় বিতর্কিত মন্তব্য করায় অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটিয়ে এর প্রতিবাদ জানিয়েছিল উইল। আর এতেই রীতিমতো বীর উপাধি পেয়ে গেছেন সে। ফলে ডিম বালক (এগ বয়) খেতাবের আড়ালে হারিয়ে যেতে বসেছে উইল কনোলি আসল নামটি।

অস্ট্রেলিয়ার তরুণীদের ‘ড্রিম’ এখন ডিম বালককে ঘিরে। ডিম বালকের বীরত্বে মুগ্ধ তারা। অস্ট্রেলিয়ান তরুণীরা এখন তার প্রশংসায় পঞ্চমুখ।

তবে কেবল প্রশংসাই নয়, শত শত অস্ট্রেলিয়ান তরুণী তাকে দিচ্ছেন বিয়ের প্রস্তাবও। এ ছাড়া ডিম বালক এখন এতই জনপ্রিয় তার ছবি সম্বলিত টিশার্ট কিনে পড়েছেন তরুণ-তরুণীরা।

এদিকে সিনেটর ফ্রেজারের পদত্যাগ দাবিতে ক্যানবেরার রাস্তায় হাজার হাজার মানুষ বিক্ষোভে নামেন। বিক্ষোভে অংশ নেওয়া বেশ কিছু তরুণীকে দেখা যায়, ‘মেরি মি এগ বয়’ সংবলিত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে। তারা ওই ডিম বালককে বিয়ের প্রস্তাব দেন এভাবেই।

তাদের কেউ কেউ চিৎকার করে বলছিলেন, ‘আমি তোমাকে বিয়ে করতে চাই ডিম বালক।’ আরেকটি প্ল্যাকার্ডে লেখা ছিল, বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর মাধ্যমেই ডিম বালক সত্যিকারের পুরুষে পরিণত হয়েছে।

এর আগে ফ্রেজার অ্যানিং নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার জন্য মুসলিম অভিবাসীদেরকেই দায়ী করেন। তার এ মন্তব্যকে তীব্র বর্ণবাদমূলক আখ্যা দিয়ে দেশজুড়ে তার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু হয়। একই সঙ্গে তার পদত্যাগ দাবি করে তৈরি এক পিটিশনে ইতোমধ্যে স্বাক্ষর করেছে প্রায় এক কোটি ৩০ লাখ মানুষ। বিক্ষোভে মুসলিমদেরকে সাহায্য ও সমর্থনের আশ্বাসও দেয় সাধারণ অস্ট্রেলীয় নাগরিকরা।

আরএম-০৪/২১/০৩ (অনলাইন ডেস্ক, তথ্যসূত্র: ডেইলি মেইল)