দুনিয়ার ৭ আজব এয়ারলাইনস

দুনিয়ার ৭ আজব

১. The German nude airlines:

জার্মানদের নগ্নতা নিয়ে তেমন কোনও সমস্যা নেই। ২০০৮-এ জার্মান ট্রাভেল এজেন্সি প্রথম নিয়ে আসে একটি বিশেষ বিমান। যা সামার ট্রিপে নিয়ে যাবে এরফুর্ট থেকে বাল্টিক সাগরে। বিমানে ওঠার সময় পোশাক থাকবে, তবে বিমানে উঠে পোশাক খুলে ফেলতে পারবেন যাত্রীরা।

২. VietJet Air:

এই এয়ারলাইনসের সিইও খুব তাড়াতাড়ি বিলিয়নেয়ার হওয়ার পথে এগোচ্ছেন। কারণ, অবশ্যই তাঁর সুপার আইডিয়া। এই সংস্থার বিমানের এয়ারহোস্টেসরা সবসময় বিকিনি পরে থাকেন। ফলে এই বিমানে ওঠার আগ্রহ বরাবরই বেশি যাত্রীদের মধ্যে।

৩. Air Malta:

বিমানে ভ্রমণ কররা সময় সময় তো কাটতেই চাব না। সেইসময় কেউ যদি মাথা মসাজ করে দেয়, তাহলে মন্দ হয় না। তেমনই অভিজ্ঞতা পাবেন এই এয়ারলাইনসে। ঘাড়, মাথা কিংবা পায়ে মসাজ করে দেবেন সুন্দরীরা। এমনকি বিনামূল্যে স্পা ভাউচার আর প্রসাধনীও দেওয়া হয়।

৪. VA Air Hello Kitty:

হ্যালো কিটি। এই থিমেই সাজানো পুরো বিমান। শুনতে অবাক লাগলেও এটা তাইওয়ানে বেশ জনপ্রিয়। বিমানের ন্যাপকিন কিংবা বালিশ সবেতেই থাকে হ্যালো কিটি থিম। এমনকি বিমানেও অমন রঙই করা হয়েছে।

৫. KLM Royal Dutch Airlines:

বিমানে পাশে কে বসবে, তার ফেসবুক প্রফাইল দেখে নিতে পারবেন আপনি। বিমান ওড়ার বেশ কিছুক্ষণ আগে থেকে এই সুযোগ দেওয়া হয়। আপনার পাশের জনটি কেমন তার ফেসবুক ও লিংকড-ইন প্রোফাইলে তা দেখে নেওয়া যাবে। আর পছন্দ না হলে অন্য জায়গায় বসারও ব্যবস্থা থাকবে। তাদের এই ব্যবস্থার নাম ‘meet the seat’.

৬. La Compagnie:

ফ্রান্সের এই বিমান সংস্থা অত্যন্ত বিলাসবহুল। প্রত্যেক যাত্রীর জন্য থাকে মেসেজ বেড, স্টার ফুড, ট্যাব। প্যারিস ও নিউ ইয়র্করে মধ্যে ওড়ে এই বিমান।

৭. WOW Air:

গোলাপি রঙের এই বিমান অত্যন্ত জনপ্রিয়। ২০১৬ তে আইসল্যান্ডে চালু হয়েছে এই বিমান। সান ফ্রান্সিসকো পর্যন্ত যায় এটি। সমকামী আন্দোলনের প্রতীক হিসেবেই এমন রঙ এই বিমানে।

আরএম-০৮/২৬/০৩ (অনলাইন ডেস্ক)