ঘোড়ায় চেপে পরীক্ষা দিতে গেল দশম শ্রেণির ছাত্রী (ভিডিওসহ)

প্রকাশিতঃ এপ্রিল ১০, ২০১৯ আপডেটঃ ২:৩৮ অপরাহ্ন

বিদ্যালয় বা মহাবিদ্যালয় যেখানেই হোক বাস, মটরসাইকেল, ভ্যান বা রিকসা এসবে করেই শিক্ষার্থীদের যেতে দেখা যায়।

পৃথিবীর সব দেশেই এমনটা দেখা যায়। তাই বলে ঘোড়ায় চেপে কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে পরীক্ষা দিতে যাচ্ছে এমনটা ভাবলে সিনেমার দৃশ্য বলে মনে হয়।

তবে সিনেমায় নয় বাস্তবেই এমনটা ঘটেছে, যা নেট জগতে রীতিমতো ভাইরাল। ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যে।

এক শিক্ষার্থীর দুর্দান্তভাবে ঘোড়া ছুটিয়ে বিদ্যালয়ে যাওয়ার ভিডিওটি ব্যক্তিগত টুইটার অ্যকাউন্টে শেয়ার করেছেন ভারতের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা।

সেখানে তিনি ওই ছাত্রীর বেশ প্রশংসা করে লিখেছেন, ‘অসাধারণ। নারী শিক্ষা দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এই ভিডিও ক্লিপটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া দরকার। এটাই অবিশ্বাস্য ভারত।’

আর এর পরই ভিডিওটি ব্যাপকহারে নেট জড়তে ছড়িয়ে পড়ে। অনেকেই নিজেদের অ্যাকাউন্টে শেয়ার করেন ভিডিওটি।

ভাইরাল সেই ভিডিওতে দেখা গেছে, ব্যস্ত সড়কে ঘোড়ায় চেপে পরীক্ষা দিতে যাচ্ছেন ইউনিফর্ম পরিহিতা এক ছাত্রী। তার ঘোড়া ছোটানো দেখে যে কেউ বুঝে নেবেন যে, তিনি ঘোড়ায় চড়ে ঘুরে বেড়াতে বেশ পারদর্শী। তাকে বেশ স্বাভাবিকভাবেই ঘোড়াকে নিয়ন্ত্রণে রেখে তেজদীপ্তভাবে ছুটতে দেখা যায়।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমেও ঘটনাটি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, ঘোড়ায় চেপে ওই ছাত্রী রাজ্যের থিসুর জেলার একটি স্কুলে পরীক্ষা দিতে যাচ্ছিলেন। তিনি ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

চৌকস সেই ঘোড়সওয়ারিকে টুইটারে অনেকেই ‘নারী শক্তির’ উদাহরণ হিসেবে বর্ণনা করেছেন। কেউ কেউ তাকে ভারতের ‘হিরো’ বলে সম্বোধন করছেন।

দেখুন সেই ভিডিওটি –

আরএম-০৪/১০/০৪ (অনলাইন ডেস্ক)