মানিব্যাগ ফিরে পেলেন ৭৫ বছর পর

চল্লিশের দশকের মাঝামাঝি সময়ে মানিব্যাগ হারিয়ে ছিলেন এক নারী। অবশেষে ৭৫ বছর পর সেই মানিব্যাগটি খুঁজে পেয়েছেন তার শৈশবের মাধ্যমিক বিদ্যালয়ে।

বিদ্যালয়টির সংস্কার করতে গিয়ে একটি গোপন গর্তে ঐ নারীর মানিব্যাগটিসহ ১৫টি মানিব্যাগ পাওয়া যায়। ১৯৪৫ সালের দিকে ঐ মানিব্যাগগুলো হারিয়ে গিয়েছিল।

মানিব্যাগ খুঁজে পাওয়ার পর সিটি হোপ চার্চের যাজক সেথ বল্টজেল ছবি ও নামসহ ফেসবুকে পোস্ট দেন।

যুক্তরাষ্ট্রের ইলিনয়ে বর্তমানে দেশটির মিশৌরি রাজ্যে বাস করা ৮৯ বছর বয়সী জুন সিশম নামের বৃদ্ধার পরিবার বল্টজেলের সাথে যোগাযোগ করেন।

বল্টজেল ঐ স্কুলের চার্চের দায়িত্বে আছেন। বল্টজেল তার ফেসবুক পোস্টে লিখেছেন, মানিব্যাগটি দেখেই মনে হয়েছিল এটি কোনো মেয়ের এবং এর মধ্যে থাকা পরিচয়পত্রে দেখা যায় এটি চল্লিশের দশকের মাঝামাঝি সময়ের। সেটিতে আরও কয়েকটি ছবি ছিল।যদিও মানিব্যাগটি থেকে সব ক্যাশ নিয়ে গিয়েছিল, তবে এতে থাকা ছবি, তথ্য ও অন্যান্য কাগজপত্র রেখে গিয়েছিল।

সিশম স্থানীয় টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে বলেন, আমার মানিব্যাগ হারানোর কথা মনে আছে, সেটি ছিল লাল রংয়ের। এটি এতদিন আগের তা আমার বিশ্বাস হচ্ছে না। এটি পেয়ে আমি খুবই আবেগ-আপ্লুত।

তবে এর ভেতরে থাকা মুদ্রা না পেলেও ছবিগুলো খুঁজে পেয়ে খুবই আনন্দিত এই বৃদ্ধা। তিনি এটিকে বলছেন, অবিশ্বাস্য। সিশম বলেন, এত বছর পরে এই ছবিগুলো দেখতে পেয়ে আমার কাছে সত্যিই অসাধারণ অনুভূতি হচ্ছে।

এসএইচ-০৬/১৩/১৯ (অনলাইন ডেস্ক)