ছয় তলা থেকে পড়েও বেঁচে গেল শিশুটি

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চংকিং শহরের একটি ভবনের ছয় তলার ব্যালকনিতে ঝুলে ছিল তিন বছরের এক শিশু। ভবনের নিচ দিয়ে চলাচলকারী লোকজন শিশুটিকে ঝুলে থাকতে দেখে চিৎকার শুরু করেন। কীভাবে শিশুটিকে বাঁচানো যায় সেই চিন্তায় সবাই জড়ো হন। এ সময় একজন একটি কম্বল নিয়ে এসে শিশুটির নিচ বরাবর পাঁচ-ছয়জন মিলে মেলে ধরেন।

ওই শিশুটি কিছুক্ষণের মধ্যে নিচে পড়ে যায়। তবে কম্বলের ওপরে পড়ায় কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি তার। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি বলছে, ছয় তলা থেকে পড়ে যাওয়া তিন বছরের ওই শিশুটিকে বাঁচাতে সক্ষম হয়েছে নিচে কম্বল নিয়ে দাঁড়িয়ে থাকা লোকজন।

ভিডিও ফুটেজে দেখা যায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চংকিং শহরের একটি বহুতল ভবনের ছয় তলার ব্যালকনিতে ঝুলে আছে শিশুটি। সে ওপরে ওঠার চেষ্টা করছে, কিন্তু পা পিছলে যাওয়ায় সম্ভব হচ্ছে না।

এই দৃশ্য দেখার পর পথচারীরা চিৎকার শুরু করেন। পরে বেশ কয়েকজন জড়ো হন। এদের মধ্যে একজন একটি কম্বল নিয়ে এগিয়ে আসেন।

স্থানীয় একটি কোম্পানির কর্মকর্তা ঝু ইয়ানহুই বলেন, আমি ওপরে তাকিয়ে দেখি, সেখানে ছোট্ট একটি বাচ্চা ঝুলছে। আমার প্রথম চিন্তা ছিল কীভাবে শিশুটিকে ধরা যায়। এই চিন্তা করে সেখানে খালি হাতে এগিয়ে যাই। কিন্তু এটাতে কাজ হতো না।

তিনি বলেন, পরে একজন একটি কম্বল নিয়ে আসেন। নিচে জড়ো হওয়া সব পথচারীরা গোলাকার বৃত্তের মতো হয়ে সেই কম্বলটি শিশুটির নিচ বরাবর ধরি। আমার একমাত্র চিন্তা ছিল তাকে নিরাপদে ধরে ফেলা। কম্বল ধরার মাত্র ১০ সেকেন্ডের মধ্যে শিশুটি নিচে পড়ে যায়। শিশুটি দ্রুতই পড়ে যায়।

ওই শিশুটিকে বাঁচাতে যারা এগিয়ে এসেছিলেন তাদের মধ্যে ওই ভবনের নিরাপত্তা রক্ষী, বাসিন্দা ও স্বাস্থ্য কর্মীরাও ছিলেন। এক প্রতিবেশি শিশুটিকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু শিশুটি কোনো ধরনের আঘাত পায়নি বলে জানান চিকিৎসক।

এসএইচ-১৫/৩১/১৯ (অনলাইন ডেস্ক)