গান শুনে আত্মহত্যা থেকে ফিরে আসলেন যুবক

অবসাদে ভুগতে ভুগতে আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন এক যুবক। পরিকল্পনামাফিক একটি বহুতল ভবনের ছাদে উঠে গিয়েছিলেন। বসেছিলেন ছাদের ঠিক কিনারায়। তবে তাকে আত্মহত্যা থেকে ফিরিয়েছেন এক নারী। ওই নারীর কাছ থেকে একটি গান শুনে আত্মহত্যার সিদ্ধান্ত ছেড়ে দেন। যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোয় এমনই একটি ঘটনা ঘটেছে।

এক্সপ্রেসওয়ে ধরে গাড়িয়ে চালিয়ে যাচ্ছিলেন ক্রিশ্চিনা সেত্তানি নামের এক নারী। পেশায় তিনি স্বাস্থ্যকর্মী। ওই রাস্তা দিয়ে যেতে যেতে তিনি দেখলেন রাস্তার ধারে একটি বহুতল ভবনের ছাদের একেবারে কিনারায় এক ব্যক্তি বসে আছেন। ওই ব্যক্তিকে দেখে মনে হয়েছিল, তিনি আত্মহত্যা করতে পারেন। তাই গাড়ি থামিয়ে চলে যাই ওই বাড়ির ছাদে।

সেখানে গিয়ে ওই ব্যক্তির সঙ্গে কথা বলে তিনি বুঝতে পারলেন তার আশঙ্কাই সত্যি। তখন তিনি ওই ব্যক্তিকে বোঝাতে শুরু করেন। অনুরোধ করেন আত্মঘাতী এ সিদ্ধান্ত থেকে ফিরে আসতে। আর তা করতে গিয়ে শোনান নিজের প্রিয় ব্যান্ডের একটি গান। সেই গান শুনেই ওই ব্যক্তির মন গলে যায়।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় একটি রকব্যান্ড হলো লিনকিন পার্ক। ওই ব্যান্ডেরই ‘ওয়ান মোর লাইট’ গানটি শোনান ক্রিশ্চিনা। সেই গানের ‘হু কেয়ার্স ইফ ওয়ান মোর লাইট গোজ আউট’ লাইনটি দাগ কেটে দেয় ওই ব্যক্তির মনে।

ক্রিশ্চিনা ইতোমধ্যে ফোন করে বিষয়টি পুলিশকে জানান। ফোন পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। তারা তখন আত্মহত্যা করতে যাওয়া ওই ব্যক্তিকে উদ্ধার করেন।

এসএইচ-১৮/০২/১৯ (অনলাইন ডেস্ক)