মৃত ছেলেকে আগলে বদ্ধ ঘরে মা

ঘর থেকে তীব্র দুর্গন্ধ পেয়ে পুলিশে খবর দেয় প্রতিবেশীরা। পুলিশ এসে দরজা ভেঙে ঢুকে দেখে, ছোট্ট একটি ঘরে এক বৃদ্ধা মা তার ছেলেকে নিয়ে খাটের উপর পাশাপাশি শুয়ে আছেন। কিন্তু ছেলে জীবিত নয়, মৃত।

পুলিশ ওই মা আর তার ছেলেক দ্রুত হাসপাতালে নেয়। এম আর বাঙুর হাসপাতালে ওই যুবককে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। সত্তরোর্ধ্ব বৃদ্ধা মাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে নেতাজিনগর থানার রামগড়ে এ ঘটনা ঘটে। পুুলিশ জানায়, মৃত যু্বকের নাম সোমনাথ কুণ্ডু (৩৯)। তার মায়ের নাম উত্তমা কুণ্ডু।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বছর তিনেক আগে ওই এলাকায় একটি বাড়ির একতলায় ছেলেকে নিয়ে ভাড়া বাসায় ওঠেন বিধবা উত্তমা কুণ্ডু। সোমনাথ একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন।

পুলিশ বলছে, অসুস্থতার কারণে ওই বৃদ্ধাও প্রায় শয্যাশায়ী। তার মানসিক সমস্যা ছিল। সম্প্রতি সোমনাথও জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন। কেন তিনি এভাবে ছেলেকে আগলে রয়েছেন, তদন্তকারী অফিসাররা উত্তমাকে জিজ্ঞাসা করলে তিনি অসংলগ্ন কথা বলেন। কখনও বলছেন, ছেলে অসুস্থ। কখনও বলছেন, ছেলের তেমন কিছু হয়নি, শুধু পেটটা ফুলে গিয়েছে।

প্রতিবেশীরা জানায়, খুব মিশুক ছিলেন সোমনাথ। দিন দশেক আগে তাকে শেষ দেখেছিলেন তারা। বাড়ির মালিক সাবিত্রী মাইতি জানান, গত বৃহস্পতিবার রাতে তারা ওই ঘর থেকে হাল্কা দুর্গন্ধ পান। কিন্তু তেমন গুরুত্ব দেননি। বেশ কয়েক দিন আগেই সোমনাথের মৃত্যু হয়েছে পুলিশের ধারণা।

এসএইচ-০২/০৫/১৯ (অনলাইন ডেস্ক)