সুস্থ থাকতে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী দেশাইও গরুর মূত্র খেতেন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৯ আপডেটঃ ৪:৩৪ অপরাহ্ন

ফের বিতর্কে মোদির মন্ত্রী। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌব দাবি করেছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মোরারজী দেশাইও সুস্থ থাকতে গরুর মূত্র পান করতেন।

রোববার চৌবে জানান, গরুর মূত্রে ক্যান্সার নিরাময়ের ক্ষমতা রয়েছে। সেই বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে মন্ত্রণালয়।

চৌবে আরও জানান, গরুর মূত্র অত্যন্ত উপকারী। বিভিন্ন ধরনের রোগ সারাবার ক্ষমতা রয়েছে এতে। বিজ্ঞানীরাও সে কথা জানিয়েছেন। নানা ধরনের ওষুধ গরুর মূত্র থেকে তৈরি করে বাজারে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে। অদূর ভবিষত্যেই মানুষ তার উপকারের কথা জানতে পারবে। এমনকী ক্যান্সারের মত মারণ রোগ সারাবার ক্ষমতাও রয়েছে গরুর মূত্রের। এর ওপরেই পরীক্ষা চলছে।

অশ্বিনী চৌবের দাবি, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মোরারজী দেশাইও গরুর মূত্র নিয়মিত পান করতেন সুস্থ থাকার জন্য। তাই গরুর মূত্রের উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য সাধারণ মানুষের সামনে আনা উচিত বলেও দাবি করেন তিনি।

ঠিক এই লক্ষ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্র সরকার গরু সংরক্ষণ ও সুরক্ষার বিশেষ ব্যবস্থা করতে চাইছে বলে মন্তব্য করেন অশ্বিনী চৌবে।

এর আগে, ভোপাল কেন্দ্রের বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা দাবি করেন যে গরুর মূত্র থেকে তার ক্যান্সার রোগ সেরে গেছে। ব্রেস্ট ক্যান্সারের মত মারাত্মক রোগের উপশম হয়েছে গরুর মূত্রের কারণে। সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমনই মন্তব্য করেন।

এসএইচ-১৭/০৮/১৯ (অনলাইন ডেস্ক)