পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু

বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে পানিতে ডুবে মারা গেছেন মার্কিন নাগরিক স্টিভ ওয়েবার। তানজানিয়ায় ছুটি কাটানোর সময় তিনি ও তার বান্ধবী কেনেশা অ্যান্টোয়াইন পেম্বা দ্বীপের মান্টা রিসোর্টের একটি অর্ধনিমজ্জিত কেবিনে অবস্থান করছিলেন।

এ ব্যাপারে মান্টা রিসোর্টের পক্ষ থেকে বিবিসিকে জানানো হয়েছে, ওয়েবার বৃহস্পতিবার দুপুরে আন্ডারওয়াটার রুম থেকে একা ডাইভ করার সময় দুর্ভাগ্যজনকভাবে ডুবে মারা গেছেন।

রিসোর্টটি এক বিবৃতিতে জানিয়েছে, ওয়েবার এবং অ্যান্টোয়াইন রিসোর্টের তীর থেকে প্রায় ২৫০ মিটার দূরত্বে অবস্থিত আন্ডারওয়াটার রুম চার রাতের জন্য ভাড়া নিয়েছিলেন।

পানির ১০ মিটার নিচে অবস্থিত কেবিনটির ভাড়া প্রতি রাতে ১৭০০ ডলার। লুইজিয়ানার ব্যাটন রুজের অধিবাসী ওয়েবার তাদের অবস্থানের তৃতীয় দিনে সাঁতারের পোশাকে হাতে একটি চিরকুট নিয়ে পানির নিচে নেমেছিলেন। ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সেই দুর্ঘটনা ঘটে।

রিসোর্টের প্রধান নির্বাহী সাওস বিবিসিকে বলেন, পানিতে কিছু একটা সমস্যা হয়েছে বলে তার কর্মীরা তাকে জানান। কিন্তু তারা যখন ঘটনাস্থলে পৌঁছান তখন আর কিছুই করার ছিল না।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ওয়েবার পানির নিচে হাতে লেখা একটি চিঠি দিয়ে তার বান্ধবী অ্যান্টোয়াইনকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন। চিরকুটটির লেখা অ্যান্টোয়াইনকে দেখানো সময় একটি আংটিও বের করেন ওয়েবার। এরপরই সাঁতরে দূরে চলে যেতে দেখা যায় তাকে। সে সময় কেবিনের ভেতর থেকে ওই ঘটনা ভিডিও করছিলেন অ্যান্টোয়াইন।

সামাজিক মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে ওয়েবারের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে অ্যান্টোয়াইন। তিনি লিখেছেন, ওয়েবার ওই গভীর পানি থেকে আর উঠে আসেননি।

এসএইচ-০৬/২২/১৯ (অনলাইন ডেস্ক)