পালিয়ে যাওয়া জেব্রা নিয়ে তুলকালাম

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৯ আপডেটঃ ৬:৩৯ অপরাহ্ন

জার্মানিতে সার্কাসের দল থেকে পালিয়ে যাওয়া একটি জেব্রাকে গুলি করে মেরে ফেলা হয়েছে। পুলিশ বলছে, জেব্রাটি এক পর্যায়ে দ্রুত গতিতে গাড়ি চলাচলের সড়ক মোটরওয়েতে চলে গেলে সেখানে একটি দুর্ঘটনাও ঘটে।

উত্তরাঞ্চলীয় রস্টক শহরের পুলিশ বলেছে, বুধবার জেব্রাটি গাড়ি চলাচলে বিঘ্ন সৃষ্টি করেছিল, কিছু গাড়ির ক্ষতিসাধন করে এবং একটি মোটরওয়েতে দুর্ঘটনার ঘটায়। তারপরেই কর্মকর্তারা এটিকে গুলি করে মেরে ফেলেছে।

সার্কাস দল থেকে আরো একটি জেব্রা পালিয়ে গিয়েছিল। কিন্তু কর্মকর্তারা সেটিকে ধরে ফেলতে সক্ষম হন।
অন্য জেব্রাটিকে কিভাবে গুলি করে মারা হলো তার বিস্তারিত বিবরণ প্রকাশ করা হয়নি।

মঙ্গলবার সন্ধ্যায় সার্কাসের একটি দল থেকে এই দুটো জেব্রা পালিয়ে যায়। কিন্তু কীভাবে পালিয়ে যেতে পারলো সেটা এখনও পরিষ্কার নয়।

বুধবার সকালে পুলিশ টুইটারে একটি সতর্কবার্তা প্রকাশ করে। তাতে বলা হয় যে পালিয়ে যাওয়া একটি জেব্রা এ২০ হাইওয়েতে উঠে গেছে এবং এর ফলে যান চলাচলে বিঘ্ন ঘটছে।

এর ফলে সেখানে একটি গাড়ির দুর্ঘটনা ঘটেছে।

পুলিশের একজন মুখপাত্র জার্মান সংবাদ মাধ্যম ডয়েচে ভেলেকে বলেন, “জেব্রাটি টেসিন থেকে রস্টকে যাওয়ার হাইওয়েতে উল্টো দিকে ছুটছিল।”

পরে পুলিশের এক বিবৃতিতে জানানো হয় যে দুর্ঘটনায় কেউ আহত হয়নি।

পুলিশ বলছে, হঠাৎ গাড়ির সামনে জেব্রাটি এসে পড়লে একটি গাড়িকে ব্রেক টেনে ধরতে হয়, তখন পেছন থেকে আরেকটি গাড়ি এসে সেটিকে ধাক্কা দেয়।

জেব্রাটি বেশ কিছু গাড়ির ক্ষতিসাধনও করেছে। তারপরেই হাইওয়েটিতে গাড়ি চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। কর্মকর্তা ও সার্কাস দলের লোকেরা অনেক চেষ্টা করেও জেব্রাটিকে ধরতে ব্যর্থ হন।তারপরেই তারা সেটিকে গুলি করে হত্যা করে। দ্বিতীয় জেব্রাটিকে সার্কাস দলের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এসএইচ-১৪/০৩/১৯ (অনলাইন ডেস্ক)