পতিতাবৃত্তি বৈধ করার প্রতিশ্রুতি দিলেন ক্রোয়েশিয়ায় প্রেসিডেন্ট প্রার্থী

সাবেক এই প্লেবয় তারকার ধারণা তরুণ ভোটারদের তিনি গাঁজা ও পতিতার প্রতিশ্রুতি দিয়ে নজর কাড়তে পারবেন। আভা কারাবাতিক রিয়েলিটি টিভি তারকা ও শিল্পী হিসেবে ক্রোয়েশিয়ায় বেশ সুপরিচিত। ফলে তার যে বিপুল তরুণ ভক্ত রয়েছে ৩১ বছরের আভা তাদের ভোট নিশ্চিত করতে চাচ্ছেন। ইনস্টাগ্রাম ও ব্যক্তিগত ব্লগে তাই আভা ঘোষণা দিয়েছেন ক্রোয়েশিয়ার মসনদে বসলে গাঁজা ও পতিতালয় বৈধ করে দেবেন তিনি।

ক্রোয়েশিয়ার অর্থনীতি চাঙ্গা করতে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আভা রফতানি বৃদ্ধি, আমদানি হ্রাস, কর্মসংস্থান, শেঞ্জেন অঞ্ছলে প্রবেশাধিকার ও ৬ সপ্তাহ পর গর্ভপাত নিষিদ্ধ করার মত বিষয়গুলোকে এজেন্ডায় নিয়েছেন।

কিন্তু পতিতাদের আর্থিক নিরাপত্তা ও কর আদায় বৃদ্ধির জন্যেই গাঁজা ও পতিতালয় বৈধ করার যুক্তি তুলে ধরেছেন।

আভা আরো বলেন, রাজনীতি আমার দ্বিতীয় ভালবাসা। ক্রোয়েশিয়ায় কোনো খারাপ জিনিস অব্যাহত থাকুক তা আমি হতে দিতে পারি না। জন্মহার কমছে এবং তরুণরা দেশ ছেড়ে চলে যাচ্ছে যা আমাকে ভাবায়। নিজেকে পরিপূর্ণ প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাবি করলেও আভাকে ৫১ বছরের প্রেসিডেন্ট প্রার্থী গ্রাবার-কিতারোভিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে যার আন্তর্জাতিক খ্যাতি রয়েছে বিপুল।

আভা এও বলেন, গাঁজা মানুষের জন্যে উপশম হিসেবে কাজ করে এবং গর্ভবতী হওয়ার ৬ মাস পর কোনো নারীর গর্ভপাত আসলে হত্যার সমান। তবে ধর্ষণ বা নারীর অস্বীকৃতিতে গর্ভধারণের ক্ষেত্রে বিষয়টি ভিন্ন বলেও আভা অভিমত দেন।

এসএইচ-১৯/১৫/১৯ (অনলাইন ডেস্ক)