ট্রাউজার-জ্যাকেটের দাম সাড়ে ৪ কোটি!

প্রকাশিতঃ নভেম্বর ৪, ২০১৯ আপডেটঃ ১:৫৩ অপরাহ্ন

চার দশকেরও বেশি সময় আগের দুই জোড়া কালো ট্রাউজার ও জ্যাকেট। তার মধ্যে একটি ট্রাউজারের জিপারও নষ্ট। সম্প্রতি এক নিলামে পোশাকগুলো প্রায় সাড়ে চার কোটি টাকায় বিক্রি হয়েছে। তবে কে বা কারা সেসব পোশাক কিনেছে এ ব্যাপারে কোনো তথ্য জানা যায়নি।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, গান নির্ভর চলচ্চিত্র ‘গ্রিজ’-এ এই পোশাকগুলো ব্যবহার করা হয়। ১৯৭৮ সালে মুক্তি পাওয়া সিনেমাটিতে এসব পোশাক গায়ে চাপিয়ে নেচেছিলেন বৃটিশ বংশোদ্ভূত অস্ট্রেলীয় অভিনেত্রী ও গায়িকা অলিভিয়া নিউটন এবং জন ট্রাভোল্টা।

গায়িকা অলিভিয়া নিউটনের ট্রাউজারটি ছিল খুবই আঁটসাঁট। স্বাভাবিকভাবে সেটা পরতেই পারেননি তিনি। তাই শরীরের চারপাশে ট্রাউজারটি সেলাই করে দেয়া হয়েছিল। ওই ট্রাউজার পরে গাওয়া ইউ আর দ্য ওয়ান গানের মধ্য দিয়ে সিনেমায় তার চরিত্রকে নতুন দিকে নিয়ে যাওয়া হয়।

২০১৭ সাল থেকে ওই অভিনেত্রী স্তন ক্যান্সারে (চতুর্থ পর্যায়) আক্রান্ত তিনি। তার স্তানে ক্যান্সার ধরা পড়ে ১৯৯২ সালে। পরে ২০১৩ সালে এক গাড়ি দুর্ঘটনার পর কাঁধেও ক্যান্সার বলে জানা যায়। দুবার ক্যান্সারকে পরাজিত করার পর সর্বশেষ ২০১৭ সালে আবারও ক্যান্সারে আক্রান্ত হন তিনি।

২০১৮ সালে চিকিৎসকরা জানান, অলিভিয়া নিউটনের স্তন ক্যান্সারটি মেরুদণ্ড পর্যন্ত বিস্তৃত হয়েছে। প্রথমবার ক্যান্সার মোকাবিলার পর ২০০৯ সালে অস্ট্রেলিয়ায় নিউটন-জন ক্যান্সার অ্যান্ড ওয়েলনেস সেন্টার ইন ম্যালবোর্ন প্রতিষ্ঠা করেন তিনি।

আজ রোববার নিলামে বিক্রি হওয়া ট্রাউজার ও প্যান্টের পুরো অর্থই তার ওই প্রতিষ্ঠানে যাবে। এছাড়া আরও ৫০০ পণ্য নিলামে তোলা হয়। সেগুলোর একটি অংশও ওই প্রতিষ্ঠানের ব্যয় বহনে অনুদান করা হবে। সব বাংলাদেশি মুদ্রায় ২০ কোটিরও বেশি টাকা আয় হয়েছে ওই নিলাম থেকে।

এসএইচ-০২/০৪/১৯ (অনলাইন ডেস্ক)