সাহায্যের বদলে বন্ধুরা ব্যস্ত ভিডিও তুলতে!

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৯ আপডেটঃ ৪:২৭ অপরাহ্ন

পানিতে ডুবে এক বন্ধু মারা যাচ্ছেন। আর অন্যরা তাকে সাহায্য করার বদলে দাঁড়িয়ে দেখছেন, কেউ বা ভিডিও তুলছেন তার ডুবে যাওয়ার। কর্নাটকের এমনই একটি ভিডিও সম্প্রতি সামনে এসেছে। পানিতে ঢুবে ওই যুবকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম জাফর আয়ুব (২২), বাড়ি ভারতের কর্নাটকের কালাবুরাগির মিজগুরি এলাকায়। ঘটনাটি শুক্রবারের। তবে ভিডিও রোববার সামনে এসেছে।

কর্নাটকের কালাবুরাগি এলাকার একটি জলাশয়ে জনা দশেক বন্ধু মিলেগিয়েছিলেন সাঁতার কাটতে। এই জলাশয়টি আসলে একচটি পাথার খাদানের অংশ। ভিডিও দেখা যাচ্ছে, এক যুবক পানিতে ঝাঁপ দিচ্ছেন।

তিনি সাঁতার কেটে উঠে আসার পর অন্য এক যুবক পানিতে ঝাঁপ দেন। তাঁকেও প্রথমে কোনও রকমে সাঁতার কাটতেই দেখা যায়। কিন্তু একটু পরেই তিনি ডুবে যেতে থাকেন। সাহায্যের জন্য অন্যদের দিকে হাত বাড়ান জল থেকে।

আসলে এই যুবক ভাল সাঁতার জানতেন না। উৎসাহের বশে পানিতে ঝাঁপ দেন। কিন্তু সাঁতার কেটে আর পাড়ে ফিরে আসতে পারেননি। পাড়ের কাছে চলে এলেও দম ফুরিয়ে যাওয়ায় অন্যদের কাছে সাহায্য চাইতে থাকেন। কিন্তু পাড়ে যাঁরা ছিলেন তাঁরা সম্ভবত বুঝতে পারেননি ঘটনার গুরুত্ব। তাঁরা হয়তো ভেবেছিলেন, উঠে আসবেন ওই যুবক। কিন্তু শেষ পর্যন্ত জলে ডুবেই যান তিনি।

এসএইচ-১৮/১৯/১৯ (অনলাইন ডেস্ক)