চুরি করে আম খাওয়ার খেসারত শ্রমিকের

বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের এক শ্রমিক বিমানে লাগেজ উঠানোর সময় ফলের ঝুড়ি থেকে চুরি করে ২টি আম খেয়ে নিয়েছিলো। এই অপরাধে তাকে ১লাখ টাকার বেশি অর্থ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে তাকে।

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে এ ঘটনা ঘটেছে। আম চুরি করে আম খাওয়ার অপরাধে সোমবার এই সাজা ঘোষণা করেছে দুবাইয়ের এক আদালত।

এ সময় এক যাত্রীর ফলের ঝুড়িতে আম দেখে লোভ সামলাতে পারেননি ওই শ্রমিক। ঝুড়ি খুলে তিনি ২টি আম চুরি করে খেয়ে নেন। দুবাই বাজারে যার মুল্য ছিলো মাত্র ৬ দিরহাম। বাংলাদেশি মুদ্রায় ১৩৭ টাকা। ওই কর্মচারী ভেবেছিলেন আশেপাশে যখন কেউ নেই তখন তার এ চুরি আর কে দেখবে! কিন্তু তার ভাগ্যটা খারাপই বলতে হয়। সিসিটিভি ক্যামেরায় ঘটনাটি দেখে ফেলেন এক নিরাপত্তা কর্মী।

সঙ্গে সঙ্গে তিনি এ ঘটনাটি তিনি উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়ে দেন। এরপর তাকে আটক করা হয়। এমনকি তার বাড়িতেও সার্চ করা হয়। তবে, বাড়ি থেকে আর কোনো চুরির মাল উদ্ধার করতে পারেনি পুলিশ। ধরা পরার পর প্রথমে ঘটনাটি চেপে যাওয়ার চেষ্টা করেন ওই শ্রমিক। পরে দুবাই পুলিশের কাছে নিজের দোষ স্বীকার করেন।

পুলিশকে জানান, খুব পানির তেষ্টা পাওয়ায় তিনি ফলের ঝুড়ি খুলে আম ২টি খেয়ে ফেলেন। তবে তিনি যাত্রীদের লাগেজ থেকে আর কিছু চুরি করেননি। এই ঘটনায় সোমবার তার বিরুদ্ধে রায় ঘোষণা করেছে দুবাইয়ের এক আদালত।

এসএইচ-১৫/০৬/১৯ (অনলাইন ডেস্ক)