পিয়াজ দিয়ে অটোচালকের ভাড়া মেটালেন যাত্রী! (ভিডিও)

গত ২ মাসেরও বেশি সময় ধরে পিয়াজের দাম কোনওভাবেই কমছে না। নানা চেষ্টার পরেও পিয়াজের ঝাঁজ এখনও আকাশচুম্বী। বাংলাদেশ ও ভারত- দু’দেশেই পিয়াজ নিয়ে এখন একই চিত্র দেখা যাচ্ছে। তাই নিত্য প্রয়োজনীয় এ উপকরণটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই এখন ট্রলে মাতেন নেটিজেনরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে পিয়াজ নিয়ে আরও একটি মজার ভিডিও। খোঁজ নিয়ে জানা গেছে, ভিডিওটি ভারতে বানানো হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে, অটো থেকে নেমে যাত্রী ভাড়াবাবদ টাকা নয়, তিনি অটোচালককে দিচ্ছেন একটি বড় আকারের পিয়াজ।

অটো যাত্রী যে বড় পিয়াজটি দিয়েছিলেন সেটির মূল্য অনেক বেশি, তাই অটোচালক তার সঙ্গে থাকা ছোট ছোট দু’টি পিয়াজ ফেরত দিলেন যাত্রীকে।

এ যেন ভাড়াবাবদ হাজার টাকা নোট দেয়ার পর খুচরো টাকা ফেরত দিলেন চালক। বলাই বাহুল্য, ভিডিওটি ভাইরাল হতে সময় লাগেনি। ইতিমধ্যে লাইক করেছেন দুই লাখেরও বেশি মানুষ। শেয়ার হয়েছে অগণিত।

এই ভিডিও বানিয়ে মূলত বোঝানো হয়েছে, যেভাবে পিয়াজের দর বাড়ছে, আগামী দিনে টাকা-পয়সার আর কোনো প্রয়োজন হবে না। মানুষ প্রাচীনকালের কড়ি বিনিময়ের মতো বিনিময়ের মাধ্যম হিসেবে পিয়াজকে বেছে নেবেন।

এসএইচ-০৭/১০/১৯ (অনলাইন ডেস্ক)