সন্তান বিক্রি করেই ভাত জোটে মায়ের!

নিজের খাবার জোটানোর সামর্থ্য নেই, সন্তানদের খাওয়াবেন কী? অভাব তাড়নায় তাই নতুন পথ খুঁজে পেয়েছিলেন এক মা। জলপাইগুড়ির মহামায়াপাড়ার বাসিন্দা বাবলি দাস নিজের পেটের সন্তানকে বিক্রি করেই নিজের পেট চালান তিনি।

একবার নয়, নিজের চার-চারটি সন্তানকে বিক্রি করে দিয়েছেন তিনি। অবশেষে চল্লিশ হাজার টাকায় নিজের ষষ্ঠতম সন্তানকে বিক্রি করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের নজরে পড়েছেন তিনি।

স্থানীয়দের দাবি, ৬ সন্তানের মা বাবলি এর আগেও ৪ সন্তানকে বিক্রি করেছেন। সন্তান হওয়ার পর তারা যায় কোথায়? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল এলাকাবাসীর মনে। এবার বাবলি গর্ভবতী হলে তার উপর নজর রাখতে শুরু করেন স্থানীয়রা। তিন মাস আসে পুত্রসন্তানের জন্ম দেয় সে। দেড় মাস অবশ্য জলপাইগুড়িতে ছিলেন না বাবলি। সকলের চোখকে ফাঁকি দিতে শিলিগুড়িতে শ্বশুরবাড়িতে ছিল সে।

অভিযোগ, সেখান থেকেই ভোলা সিং নামে এক ব্যক্তির মাধ্যমে ইসলামপুরে নিজের সন্তানকে বিক্রি করে সে।

শনিবার রাতে জলপাইগুড়ির কোতোয়ালি থানায় এই বিষয়ে অভিযোগ জানান স্থানীয়রা। ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। অভাবের তাড়নাতেই এই সন্তান বিক্রি নাকি এর নেপথ্যে রয়েছে শিশু পাচারচক্র, তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও এবিষয়ে এখনও মুখ খোলেননি বাবলি দাস ও তাঁর পরিবার।

এটাই অবশ্য প্রথম নয়, তামিলনাড়ুর তিরুনেলভেলি থেকে এসেছিল এমনই চাঞ্চল্যকর খবর। সেখানে কন্যা সন্তানকে বিক্রি করে মোবাইল ফোন ও সোনার গয়না কিনেছিলেন এক বাবা। সন্তানের মা জানিয়েছিলেন, যমজ সন্তান হয়েছিল। একটি ছেলে ও একটি মেয়ে। তাঁকে না জানিয়েই কন্যা সন্তানটি বিক্রি করে দিয়েছেন তাঁর স্বামী।

এসএইচ-০২/২৭/২০ (অনলাইন ডেস্ক)