মদের দোকানের বাইরে দূরত্ব বজায় রেখেই লাইন (ভিডিও)

প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব এখন কাঁপছে। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে এই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে।

প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে ভারতেও। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪জনের। করোনা থাবা বসালেও মদ খাওয়া বন্ধ হয়নি। বিশেষজ্ঞরা বলছেন, অন্যের সঙ্গে দূরত্ব বজায় রাখাই করোনা সংক্রমণ রোধের সঠিক উপায়। সেই উপদেশের যথাযথ পালন দেখা গেল কেরালার একটি মদের দোকানে। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

কিন্তু কেরালার এক মদের দোকানের বাইরের লাইনে দেখা গেল সচেতনতার ছবি। সেখানে ক্রেতারা দাঁড়িয়ে রয়েছেন লাইনে। কিন্তু প্রত্যেকে নিজেদের মধ্যে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখছেন। এভাবে দূরত্ব বজায় রেখেই একে একে মদ কিনছেন তারা।

মদের দোকানের এই ঘটনা মনে ধরেছে নেটিজেনদের। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখার জন্য তারা প্রশংসাসূচক মন্তব্যে ভরিয়েছেন সোশ্যাল মিডিয়া।

এদিকে, সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখার জন্য দেশবাসীর কাছে বৃহস্পতিবার আবেদন রেখেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

প্রসঙ্গত, চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা আরও বেড়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৪০১ জনের। এই ভাইরাস বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৬ হাজার ৭ জন। তবে এখন পর্যন্ত ৯১ হাজার ৯৫২ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এসএইচ-২১/২১/২০ (অনলাইন ডেস্ক)