সচেতনতায় অভিনব পন্থা পুলিশকর্মীর

বিশ্বে দীর্ঘ হচ্ছে লাশের সারি। থরে থরে সাজানো লাশ। হাসপাতালগুলোর ভয়াবহ অবস্থা। অথচ স্বজনরা কেউ করোনাভাইরাসে আক্রান্তের কাছে যেতে পারছেন না।সংক্রমণ রুখতে হাতিয়ার লকডাউন আর সচেতনতা।

সামাজিক দূরত্ব বজায় রাখতে আর সাবধানতা অবলম্বন করতে হরেক প্রচার চালাচ্ছে সরকার। মানুষকে সচেতন করতে নতুন নতুন উপায় বের করেছে সরকার থেকে চিকিৎসকরা। এবার আমজনতাকে সচেতন করতে অভিনব পন্থা নিলেন ভারতের অন্ধ্রপ্রদেশের এক পুলিশকর্মী।

অন্ধপ্রদেশের কুর্ণুল জেলার রাস্তায় ঘোড়ায় চড়ে নজরদারি চালাচ্ছেনন সাব ইন্সপেক্টর পিপল্লি মণ্ডল। আর তার সেই ঘোড়ার গায়ে রঙবেরঙের করোনার জীবাণু আঁকা রয়েছে। ছবি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তার কথায়, মানুষকে সচেতন করতে এমন উদ্যোগ নিয়েছি।

করোনার আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। পরিস্থিতি ক্রমশ কঠিন হচ্ছে বলছেন চিকিৎসক, বিশেষজ্ঞরা। দুনিয়ায় লাফিয়ে বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১২০০ টপকে গিয়েছে। খুব কম সময়ের মধ্যে এই হার বৃদ্ধি হয়েছে, যা চিন্তা আরও বাড়াচ্ছে। শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় ২২৭ জন আক্রান্তের হদিশ মিলেছে।

দেশে নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের (তিন বিদেশি-সহ সংখ্যাটা ৩৮)। মহারাষ্ট্রে মৃত্যুর হার সর্বোচ্চ। আক্রান্তের সংখ্যাও দেশের মধ্যে সর্বাধিক মহারাষ্ট্রে। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২৬। এদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। বিশ্বজুড়ে সাড়ে সাত লাখেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে করোনভাইরাস। মৃত্যুর সংখ্যাও হু হু করে বাড়ছে।

এসএইচ-১৮/৩১/২০ (অনলাইন ডেস্ক)