করোনা নিয়ে অবসাদে দম্পতির আত্মহত্যা

বৈশ্বিক মহামারী করোনায় প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন শত শত মানুষ। এবার ভারতে করোনা আতঙ্কে আত্মহত্যার পথ বেছে নিলেন এক মধ্যবয়সি দম্পতি।তারা ধরেই নিয়েছিলেন যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মানসিক চাপ নিতে পারেননি। ফলে সস্ত্রীক আত্মহত্যার পথ বেছে নেন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পঞ্জাবের অমৃতসরের সাথিয়াললা গ্রামে।

শুক্রবার তাদের দেহ উদ্ধার হয়। চোখে পড়ে একটি সুইসাইড নোট। তাতে লেখা করোনায় আক্রান্ত হওয়ার কারণেই এই সিদ্ধান্ত। কিন্তু, পরীক্ষায় তাদের করোনার মেলেনি।

পুলিশ জানিয়েছেন, মৃত দম্পতির নাম বলবিন্দর সিং (৫৭) ও গুরজিন্দর কৌর (৫৫)। নিজেদের করোনায় আক্রান্ত বলে ধরেই নিয়েছিলেন মধ্যবয়সি ওই দম্পতি।

ডেপুটি সুপারেনটেন্ডেন্ট অফ পুলিশ বাবা বাকালা সিং জানান, ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। তাতে লেখা, করোনাভাইরাসের কারণে নিজেদের জীবন তারা শেষ করে দিচ্ছেন। এই মৃত্যুর পিছনে আর কারও প্ররোচনা নেই।

ডিএসপি জানান, মৃত দম্পতির প্রাথমিক পরীক্ষায় করোনা সংক্রমণের প্রমাণ মেলেনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই দম্পতিকে কেউ ভুলে বুঝিয়েছিল কি না, তা-ও দেখা হচ্ছে।গোটা পঞ্জাবে এখনও পর্যন্ত ৫৩ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। তার মধ্যে অমৃতসর ও জলন্ধরে করোনা পজিটিভ ৫ জন করে, মোহালিতে আক্রান্ত ১২, হোশিয়ারপুরে ৭, লুধিয়ানা ও পাতিয়ালায় ৪ জন করে, এবং নবাংশহরে ১৯ জন আক্রান্ত হয়েছেন ।

এসএইচ-০৬/০৪/২০ (অনলাইন ডেস্ক)