দমকলকর্মীর মুখে হাঁচি তিন ইহুদির

একজন মুসলিম দমকলকর্মীকে জোর করে ধরে মুখের ওপর হাঁচি দিয়েছিলেন তিন ইহুদি কিশোর। এরপর তারা ঘটনাস্থাল থেকে দৌড়ে পালিয়ে যান। মার্চর ১৮ তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনের বরোপার্ক নামক এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনার পর মার্চের ২৭ তারিখ তার করোনা ধরা পড়ে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওমর সাত্তার নামের ওই মুসলিম দমকলকর্মী ব্রুকলিনে এক জলবিদ্যুৎ স্থাপনা পরিদর্শন করছিলেন। হঠাৎ করে তিন ইহুদি কিশোর তাকে ধরে মুখের ওপর হাঁচি দেয়। এর চারদিন পর তার শরীরে করোনা লক্ষণ দেখা দেয়। ২৫ মার্চ তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে করোনা টেস্ট করা হয়। ২৭ মার্চ সেই পরীক্ষার রিপোর্টে দেখা যায় তার শরীরে বাসা বেঁধেছে করোনা।

ব্রুকলিনের সাবকে অ্যাসেমব্লিউম্যান ডভ হিকিন্ড বলেছেন, এই ধরনের ঘটনা আসলে অসুস্থ মানুষরাই ঘটাতে পারে। এই ঘটনায় তিনি ক্ষোভও প্রকাশ করেন।

নিউইয়র্ক সিটির ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, তাদের চারশ ২৬ জন কর্মী করোনায় আক্রান্ত। তিন হাজার কর্মী চিকিৎসা ছুটিতে রয়েছেন। ধারণা করা হচ্ছে, তাদের সবাই হয়তো করোনায় আক্রান্ত।সূত্র: ডেইলি মেইল।

প্রসঙ্গত,খারাপ সময়ের দিকে এগিয়ে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের দেশ মার্কিন যুক্তরাষ্ট্র চিন্তার ভাঁজ বাড়াচ্ছে ট্রাম্পের কপালে। জন হপকিন্স’র তথ্য অনুসারে শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২০০ জনের। মারণ করোনার দাপটে এখনো পর্যন্ত দেশটিতে প্রায় সাত হাজার মানুষ মারা গেছেন। প্রতিদিনই মৃত্যু মিছিল অব্যাহত ট্রাম্পের দেশে।

এসএইচ-২৬/০৬/২০ (অনলাইন ডেস্ক)