যে কারণে মাঠে ঢুকতে দেওয়া হলো না ব্রাজিলের প্রেসিডেন্টকে

সান্তোস ও গ্রেমিওর মধ্যেকার লিগ ম্যাচ মাঠে বসে উপভোগ করতে চেয়েছিলেন ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। কিন্তু করোনাভাইরাসের টিকা না নেওয়ায় তাকে অনুমতি দেয়নি সান্তোস ক্লাব কর্তৃপক্ষ।

করোনাভাইরাস মহামারি শুরুর পর এই প্রথম দর্শকের উপস্থিতিতে ম্যাচ খেলল সান্তোস। কিন্তু ক্লাবটি আগে থেকেই জানিয়েছিল, যারা টিকা নিয়েছে এবং যাদের পিসিআর টেস্টের ফল ‘নেগেটিভ’, তারাই মাঠে প্রবেশের সুযোগ পাবেন।কিন্তু বোলসোনারো টিকা নেননি।

ব্রাজিলের করোনা পরিস্থিতি বিপর্যয়ের জন্য অনেকে তাকে অভিযুক্ত করেন। মেট্রোপলিস নিউজ পোর্টালের পোস্ট করা এক ভিডিওতে ব্রাজিল প্রেসিডেন্ট জানিয়েছেন, তার সান্তোসের মাঠে ঢুকতে না পারার কথা।

তিনি বলেন, ‘আমি সান্তোসের ম্যাচটি দেখতে চেয়েছিলাম। কিন্তু তারা বলল, এ জন্য আপনাকে অবশ্যই টিকা নিতে হবে। কেন?’ টিকা নিতে এর আগেও অস্বীকৃতি জানিয়ে শিরোনামে এসেছেন বোলসোনারো এবং তিনি বাকিদেরও উৎসাহিত করেছেন, তার মতোই টিকা না নিতে। প্রেসিডেন্টের দাবি, কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার পর তার শরীরে এরই মধ্যে এন্টিবডি তৈরি হয়েছে।

এটা অবশ্য পরিস্কার নয় যে বোলসোনারো আদতে মাঠে বসে ম্যাচটি দেখতে চেয়েছিলেন কিনা, নাকি তার ভাষায় ‘ভ্যাকসিন পাসপোর্ট’-এর প্রয়োজনীয়তা নিয়ে অভিযোগ করার জন্যই কেবল এটা বলেছেন তিনি।

সান্তোসের এক মুখপাত্র অবশ্য জানিয়েছেন, প্রেসিডেন্টের দলের কেউ তাদের সঙ্গে বোলসোনারোর মাঠে আসার ব্যাপারে কোনো যোগাযোগ করেননি। তবে সব সমর্থকদের সুরক্ষা নিয়ম মানতে হবে বলেও মনে করিয়ে দেন ওই ‍মুখপাত্র।

এসএইচ-২৬/১১/২১ (অনলাইন ডেস্ক)