মাকে গুলি করল দুই বছরের শিশু

করোনার কারণে বাড়িতে বসে ভিডিও কলের মাধ্যমে এখন অহরহই হচ্ছে অফিসিয়াল মিটিং। তেমনি জুম মিটিং এ ব্যস্ত ছিলেন এক মা। তখনই বিরাট ঘটনা ঘটিয়ে ফেলে এক সন্তান। বন্দুক দিয়ে গুলি করে বসে নিজ মাকে। সঙ্গে সঙ্গেই মারা যান তিনি। যা জুম মিটিং এই সরাসরি দেখছিলেন সবাই।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে। মাত্র দুই বছরের এক শিশু এই ঘটনা ঘটিয়েছে। শিশুটির বাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম ভন্দোরে আভেরি।

তার বিরুদ্ধে খুন এবং বন্দুকের অপব্যবহারের অভিযোগে মামলা দায়ের হয়েছে। কারণ তার বন্দুকটি দিয়েই অজান্তেই ওই শিশুটি গুলি চালিয়েছে। খোলা জায়গায় এভাবে বন্দুর রেখে দেওয়ার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, একটি ব্যাকপ্যাকের মধ্যে বন্দুকটি খুঁজে পায় শিশুটি। এরপর খেলতে খেলতে হঠাৎ মায়ের দিকে তাক করে গুলি চালায় সে। জুম মিটিংয়ে থাকা ওই নারীর মাথায় গুলি লাগে। সেখানেই তার মৃত্যু হয়। চোখের সামনে সহকর্মীকে খুন হতে দেখে, পুলিশে খবর দেয় সহকর্মীরা।

ঘটনার সময় ওই নারী স্বামী বাড়িতে ছিলেন না। বাড়িতে এসে রক্তাক্ত অবস্থায় স্ত্রীকে মাটিতে পড়ে থাকতে দেখেন তিনি।

তবে এই ঘটনা যুক্তরাষ্ট্রে প্রথম নয়। সেপ্টেম্বরে টেক্সাসে একইভাবে একটি দুই বছরের এক শিশু নিজের উপর গুলি চালিয়েছিল। এক আত্মীয়ের ব্যাগ থেকে বন্দুর নিয়ে গুলি চালিয়েছিল সে।

এসএইচ-১০/১৬/২১ (অনলাইন ডেস্ক)